প্রকাশিত : ১৯ আগস্ট, ২০২১ ২২:২৮

সাংবাদিকের তোলা একটি ছবি সমাজে দৃশ্যমান পরিবর্তন সাধন করতে পারে: বগুড়া জেলা প্রশাসক

সঞ্জু রায়,স্টাফ রিপোর্টার
সাংবাদিকের তোলা একটি ছবি সমাজে দৃশ্যমান পরিবর্তন সাধন করতে পারে: বগুড়া জেলা প্রশাসক

বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক বলেছেন, সাংবাদিকতা জগতে পেশাদার ফটোসাংবাদিকদের গুরুত্ব অপরিসীম। সাংবাদিকদের তোলা একটি একটি ছবি সমাজ ও রাষ্ট্রে দৃশ্যমান পরিবর্তন সাধন করতে পারে। তিনি আরো বলেন, ফটোসাংবাদিকতায় ইতিমধ্যেই বগুড়াকে অনেক গুণী ব্যক্তিত্বরা আলোকিত করেছেন। দায়িত্বশীল ভূমিকায় এই ইতিবাচক ধারা অব্যাহত রাখারও আহ্বান জানান তিনি।

বিশ্ব আলোকচিত্র দিবস উপলে বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের আয়োজনে বৃহস্পতিবার সকালে বগুড়া প্রেসকাব মিলনায়তনে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন। সংগঠনের  সভাপতি মমিনুর রশিদ এর সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক কাউছার উল্লাহ আরিফের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম সেবা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গণে ফটোসাংবাদিকের কিক দেওয়া একটি ছবির যে গুরুত্ব কতটুকু তা বিভিন্ন উদাহরণের মাধ্যমে তুলে ধরেন। একই সাথে বগুড়া জেলা প্রশাসক ও বগুড়া প্রেস কাবের নেতৃবৃন্দদের সাথে নিয়ে বগুড়ায় অপসাংবাদিকদের রুখে দিতে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন। এছাড়াও সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, প্রেসকাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন ও সাধারণ সম্পাদক আরিফ রেহমান।

সভায় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন প্রেসকাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, সিনিয়র সাংবাদিক আব্দুর রহিম বগড়া, আবুল কালাম আজাদ ঠান্ডা, আসাফ উদ দৌলা ডিউক এবং ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহিম। এসময় অনুষ্ঠানে দৈনিক করতোয়ার উপদেষ্টা সম্পাদক ওয়াসিকুর রহমান বেচান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল  ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (গোপনীয়) আশরাফুর রহমান, দৈনিক জনকন্ঠের সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, দৈনিক বগুড়ার বার্তা সম্পাদক বাদল চৌধুরী, দৈনিক নয়া দিগন্তে স্টাফ রিপোর্টার আবুল কালাম আজাদ, সিনিয়র ফটো সাংবাদিক শফিউল আযম কমল, মহিত উল আলম মিলন, শফিকুল ইসলাম শফিক, মমিন জিলু, বজলুর রশিদ সুইট, এস এম সিরাজ, জাফর আহমেদ মিলন, সংগীত রায় বাপ্পি, ফিরোজ পশারী রানা, সাইফুল ইসলাম, কামরুল হাসান কমল, আল মুমিন, সাবু ইসলাম, মামুনুর রশিদ, আব্দুল লতিফ, আল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ঠান্ডা আজাদ, সাবেক সভাপতি শফিকুল ইসলাম শফিকসহ বিভিন্ন পর্যায়ের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ এবং অতিথিদের সম্মাননা প্রদান করা হয়।

উপরে