প্রকাশিত : ২৯ আগস্ট, ২০২১ ১৪:২৭

শেরপুরে মৎস সপ্তাহ উৎযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
শেরপুরে মৎস সপ্তাহ উৎযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে বগুড়ার শেরপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়সভা করা হয়েছে। শনিবার বেলা বারোটায় স্থানীয় মৎস্য অধিদপ্তর আয়োজনে উপজেলা পরিষদের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মৎস কর্মকর্তা মাসুদ রানার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ময়নুল ইসলাম, খামার ব্যবস্থাপক সন্তোষ কুমার সরকার ও ক্ষেত্র সহকারী আব্দুল খালেক।

এছাড়া মুক্ত আলোচনায় সাংবাদিকদের মধ্যে সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ¦ মুনসী সাইফুল বারী ডাবলু, তথ্যমালার সম্পাদক সুজিত বসাক, বিজয়বাংলার সম্পাদক আকরাম হোসাইন, শেরপুর প্রেসকাবের সভাপতি শফিকুল ইসলাম শফিক, সহ-সভাপতি আব্দুল মান্নান, সাংবাদিক দীপক কুমার, জাহাঙ্গীর ইসলাম, শরিফ আহম্মেদ, আব্দুল হামিদ, শহিদুল ইসলাম শাওন, আব্দুল ওয়াদুদ, বাধন কর্মকার কৃষ্ণ, আবু জাহের, শাকিল মাহমুদ, আব্দুল মোমিন, যোবায়ের হোসাইন প্রমূখ বক্তব্য রাখেন।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলাম মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুদ রানা বলেন, এই উপজেলায় বরাবরই মাছের উৎপাদন উদ্বৃত্ত থাকে। বিগত বছরে এখানে মাছের উৎপাদন হয়েছে ৮১২৭.৮৮ মেট্রিকটন। আর চাহিদা অনুযায়ী টার্গেট ছিল ৭৫৭৫.৫৪ মেট্রিকটন। বছর শেষে মাছের উদ্বৃত্ত রয়েছে ৫০২.৯৮ মেট্রিকটন। তিনি আরও বলেন, এই উপজেলায় সরকারী পুকুরের সংখ্যা ১৬৬টি। যার আয়তন ১৫০.৯৫ হেক্টর, বেসরকারী পুকুরের সংখ্যা ৩১৭৩টি। আয়তন ১২১৪.১৭ হেক্টর। এছাড়া ৪টি ধানেেত মাছ চাষ করা হয়। যার আয়তন ৩.৩৭ হেক্টর। প্লাবন ভূমি রয়েছে ৩টি। আয়তন ৪২.৫০ হেক্টর। সরকারী বিল রয়েছে ২০টি। আয়তন ৭১.৯০ হেক্টর। আর বাণিজ্যিক মৎস্য খামার রয়েছে ২১টি। আয়তন ১১.৩০ হেক্টর। খাল ১টি যার আয়তন ৯২.০০ হেক্টর ও দুইটি নদীর আয়তন ৪৩০.৮০ হেক্টর।

 

উপরে