প্রকাশিত : ২৯ আগস্ট, ২০২১ ২৩:১৩

সারিয়াকান্দিতে করোনাকালে গ্রাম থিয়েটারের চিকিৎসা ক্যাম্পে বিনামূল্যে ওষুধ বিতরণ

ষ্টাফ রিপোর্টার
সারিয়াকান্দিতে করোনাকালে গ্রাম থিয়েটারের চিকিৎসা ক্যাম্পে বিনামূল্যে ওষুধ বিতরণ

করোনাকালে বগুড়া সারিয়াকান্দির মানিকদাইর চরে ৪ শতাধিক দরিদ্র মানুষকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ প্রদান ও করোনা ভাইরাস বিষয়ে চরের মানুষকে সচেতনতায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

শনিবার দুপুরে বাংলাদেশ গ্রাম থিয়েটার সেবা কেন্দ্র পুন্ড্রঅঞ্চলের আয়োজনে চরাঞ্চলে ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পে নিউরো, গাইনি, চক্ষু, দন্ত এবং মেডিসিন বিষয়ে সর্বমোট ১২ জন চিকিৎসক রোগী দেখেন ও ব্যবস্থাপত্রসহ ওষুধ প্রদান করেন। গ্রাম থিয়েটারের পুন্ড্র অঞ্চলের শতদল থিয়েটার, যমুনা থিয়েটার, সারিয়াকান্দি কলেজ থিয়েটার ও ভোর হলো সংগঠনের ব্যবস্থাপনায় স্বাস্থ্য ক্যাম্প, নাটক, আলোচনা সভা, মাস্কসহ করোনা স্বাস্থ্য সামগ্রী বিতরণ করার মধ্যে দিয়ে গ্রামীণ জনপদ ও চরের বাসিন্দাদের করোনা থেকে সুরক্ষা থাকার বিষয়ে সচেতন করে তোলা হয়। 

সারিয়াকান্দি উপজেলার মনিকদাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চিকিৎসা সেবা কেন্দ্রে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না। বক্তব্য রাখেন সারিয়াকান্দি-সোনাতলা আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান, সারিয়াকান্দি ইউএনও মোঃ রাসেল মিয়া, স্বাচিপ বগুড়ার সভাপতি ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু, বগুড়া প্রেসসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সারিয়াকান্দি পৌর মেয়র মতিউর রহমান মতি, এম পি পুত্র শিক্ষাবিদ সাখাওয়াত হোসেন সজল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু,  চালুয়াবাড়ী ইউ পি চেয়ারম্যান শওকত আলী, কাজলা ইউপি চেয়ারম্যান রাসেদ জামান, বাংলাদেশ গ্রাম থিয়েটারের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, শাহজাত আলী বাদশাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সাধারণ সম্পাদক সাঈদ সিদ্দিকী, দপ্তর সম্পাদক এইচ আলিম, নাট্যকর্মী তানসেন আলম, আব্দুল বাছেদ তনু প্রমুখ। অনুষ্ঠানে চরবাসীর মাঝে মাস্ক, সাবান বিতরণ করা হয়। এছাড়া করোনা বিষয়ক সচেতনতামূলক নাটক নিদানকাল মঞ্চস্থ করে কলেজ থিয়েটারের সদস্যরা। নাটকটি রচনা ও নির্দেশনা প্রদান করেন অলক পাল। 

চিকিৎসা প্রদান করেন -স্বাচিপ বগুড়া শাখার সভাপতি ও উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ অলক চন্দ্র সরকার, গাইনী বিশেষজ্ঞ ডাঃ মনোজ্ঞ চিত্রলেখা কুন্ডু, গাইনী বিশেষজ্ঞ ডাঃ শারমিন হোসেন মমি, নিউরো সার্জারী বিশেষজ্ঞ ডাঃ মিল্টন কুমার সাহা, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ সৈয়দ মাহবুব হোসেন রাজীব, চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ অক্ষয় কুমার রায়, ডায়াবেটিস ও মেডিসিন প্র্যাক্টিসোনার ডাঃ সৈকত মোঃ রেজওয়ানুল হক, ডাঃ ইকবাল হোসেন ও ডাঃ ইফতেখার হায়দার খান, মেডিকেল অফিসার ডাঃ মশিউর রহমান, ডেন্টাল সার্জন ডাঃ আসিফ রেজা। 

উপরে