প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৩৮

বগুড়ায় পিজিডিআরডি প্রোগ্রামের ওয়েন্টেশন ও সনদপত্র বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ায় পিজিডিআরডি প্রোগ্রামের ওয়েন্টেশন ও সনদপত্র বিতরণ

পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় গাজীপুর এর যৌথ উদ্যোগে আয়োজিত ০১ (এক) বছর মেয়াদি পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন রুরাল ডেভলাপমেন্ট (পিজিডিআরডি) প্রোগ্রামের ৫ম ব্যাচের ওয়েন্টেশন এবং ৬ষ্ঠ ব্যাচের সনদপত্র বিতরণ অনুষ্ঠান একাডেমীর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন একাডেমীর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক তোফায়েল আহমদে, কোষাধক্ষ্য, বশেমুরকৃবি, গাজীপুর ও ড. এম আব্দুল করিম, প্রফেসর, কৃষিতত্ত্ব বিভাগ, বশেমুরকৃবি, গাজীপুর।

প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক মহোদয় বলেন, দেশকে দারিদ্র্যমুক্ত করতে হলে তরুন জনগোষ্টিকে উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। সেজন্য কারিগরি জ্ঞান অর্জনের প্রতি গুরুত্ব¡ প্রদানের জন্য সবার প্রতি আহ্বান জানান ।

একাডেমীর পরিচালক (প্রশিক্ষণ) মোঃ ফেরদৌস হোসেন খান এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন কর্মসূচী সমন্বয়ক জনাব মাকছুদ আলম খান। পরে ৫ম ব্যাচের ছাত্র-ছাত্রীদের সনদপত্র প্রাপ্তি উপলক্ষে আনন্দ র‌্যালির আয়োজন করা হয়। কোর্সটি সম্পন্ন করার মাধ্যমে গ্রাজুয়েটরা  নিজেদের দক্ষতা উন্নয়ন ও কৃষিভিত্তিক উদ্যেক্তা হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। 

আলোচনা শেষে ৫ম ব্যাচের ছাত্রছাত্রীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি একাডেমীর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ।

উল্লেখ্য যে, ৫ম ব্যাচের ১৭ জন সহ এ পর্যন্ত ৯৮ জন গ্রাজুয়েট তাদের কোর্স সফলভাবে সম্পন্ন করেছেন।

 

উপরে