প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০২১ ১৭:০৩

বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বানারীপাড়া, বরিশাল প্রতিনিধি
বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বরিশালের বানারীপাড়ায় এজিবির সাবেক অডিট সুপার ও ৭১'র রণাঙ্গনের  বীর মুক্তিযোদ্ধা মো. সোহরাব হোসেন (৭০) আর নেই। বুধবার কাল পাঁচটার দিকে বানারীপাড়া সদর ইউনিয়নের মাছরং গ্রামের নিজ বাড়িতে মস্তিস্কে রক্তক্ষরণ (ব্রেন স্ট্রোক) হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়ার পরে সেখানে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে ও নাতি-নাতনিসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ ও মস্তিস্কে রক্তক্ষরণ জনিত কারন সহ বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভুগছিলেন। তিনি উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সদস্য  মো. হাসানাত হোসেনের পিতা।

বৃহস্পতিবার সকাল ৯টায় বানারীপাড়া ডিগ্রি কলেজ মাঠে জানাজা শেষে তার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় মাছরং গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এসময় ইউএনও’র পক্ষে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সানজিদা রিক্তা,উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম সালেহ মঞ্জু মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

তার মৃত্যুতে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলম, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. গোলাম ফারুক, পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, সদর ইউপি চেয়ারম্যান আঃ জলিল ঘরামী, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুণ্ডু, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. নুরুল হুদা, বানারীপাড়া প্রেস ক্লাবের সভাপতি রাহাদ সুমন, সহ-সভাপতি কে এম শফিকুল আলম জুয়েল ও  প্রভাষক মামুন আহমেদ,সাধারণ সম্পাদক সুজন মোল্লা, যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ শাওন, সাংগঠনিক সম্পাদক শফিক শাহিন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. জাহিদ হোসেন ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধা মো. সোহরাব হোসেন উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের ৮নং ওয়ার্ড দিদিহার গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ওই এলাকার সাবেক ইউপি মেম্বার ও শিক্ষানুরাগী প্রয়াত আ. আব্দুল হাকিম মিয়ার ছোট ভাই। 

উপরে