প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০২১ ২০:৩৪

শিবগঞ্জে প্রতিবন্ধী ৩ শিশুর ভিক্ষাবৃত্তি করার সংবাদ প্রকাশের পর জেলা পুলিশের সহায়তা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে প্রতিবন্ধী ৩ শিশুর ভিক্ষাবৃত্তি করার সংবাদ প্রকাশের 
পর জেলা পুলিশের সহায়তা

বগুড়ার শিবগঞ্জ উপজেলার  সদর ইউনিয়নের গুজিয়া বন্দরে সোনাতলা থেকে আগত অসহায় এক পরিবার বসবাস করে ভিক্ষাভিত্তি করে জীবিকা নির্বাহ করে আসছে। এমন একটি সংবাদদ গণ মাধ্যমে প্রকাশ হলে দৃষ্টি কারে বগুড়া পুলিশ সুপার সুদীব কুমার চক্রবর্তীর। এর পর তিনি শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম কে বিষয়টির  খোঁজ খবর নিতে বলেন। খোজ খবর নিয়ে ঘটনাটি মানবিক ও অসহায় পরিবারের দূর্দিনের কথা বিবেচনা করে জেলা পুলিশ সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহন করে। এর একপর্যায়ে বৃহস্পতিবার শিবগঞ্জ ইউনিয়নের গুজিয়া বন্দরে স্ব শরীরে উপস্থিত হন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী। তিনি তার ব্যবসার জন্য একটি মালামাল সহ দোকান ঘরের ব্যবস্থা করেন এবং প্রতিবন্ধী পরিবারের জন্য নতুন পোষাক ও  খাদ্য এবং আর্থিক সহায়তা প্রদান করেন।

এসময় মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, শিবগঞ্জ পৌরসভার পক্ষ থেকে এবং আমি ব্যক্তিগত ভাবে এ অসহায় পরিবারকে সার্বিক সহযোগিতা করবো। অসহায় পরিবারের প্রতি সহনাভূতি জানিয়ে সাহায্যের হাত বাড়িয়েছেন কিচক ইউনিয়ন চেয়ারম্যান ও আফাকু কোল্ড ষ্টোরের লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী। গুজিয়া কনফিডেন্স পাবলিক স্কুলের পরিচালক শাহিনুর ইসলাম এবং শিবগঞ্জ সদর ইউনিয়নের যুবলীগ সভাপতি শফিউল ইসলাম শফি ও সহায়তার আশ্বাস প্রদান করেন।

এখন এই অসহায় পরিবারকে আর ভিক্ষাত করতে হবে না। তারা ব্যবসা করে স্বালম্বী হওয়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন এবং লেখাপড়ার ব্যবস্থার জন্য সমাজের বৃত্তবানদের কাছে সহযোগিতা কামনা করেছিলেন। সেই আবেদনে সারা দিয়ে গুজিয়া কনফিডেন্স পাবলিক স্কুল তাদরে পড়া শোনার সহায়তার আশ্বাস প্রদান করেছেন। তাদের পারিবারিক জীবন থেকে জানা যায়, নুরুল ইসলাম সোনাতলা উপজেলার স্থায়ী বাসিন্দা। অভাবের কারণে শিবগঞ্জে উপজেলার গুজিয়া বন্দরে অন্যের জায়গায় মাথা গোজার ঠাঁই করে  বসবাস করে আসছে। অভাবের তাড়নায় ৩ প্রতিবন্ধী শিশুকে নিয়ে ভিক্ষাবৃত্তি করে জীবন যাপন করছেন। প্রতিবন্ধী শিশুরা হলেন  অনন্যা (১৩) ও রায়হান কবির (১১)। আলামিন (৪)।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী জানান, এই অসহায় পরিবারটির পাশে দাড়াতে পেরে ভালো লাগছে। জেলা পুলিশের পক্ষ থেকে তাদের জন্য সহযোগিতা অব্যাহত থাকবে।

এব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ সাবু জানান, তাদের স্বাবলম্বী করতে আমরা সর্বাত্মক সহযোগিতা করবো।

 

উপরে