প্রকাশিত : ৩ সেপ্টেম্বর, ২০২১ ১৯:০১

বগুড়ায় ফাইন্ড্রি কর্মীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন এর উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ায় ফাইন্ড্রি কর্মীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন এর উদ্বোধন

বগুড়ায় ফাইন্ড্রি কর্মীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে বগুড়া বিসিক শিল্প নগরীতে সিরিয়াল সিস্টেমস ইনিশিয়েটিভ ফর সাউথ এশিয়া -মেকানাইজেশন এক্সটেন একটিভিটি(সিসা-এমইএ) প্রোজেক্ট এর আওতায় ফাইন্ড্রি কর্মীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষনের উদ্বোধন করেন উত্তারা মেটাল ইন্ডাস্ট্রি এর ম্যানেজিং পাটনার ও প্রধান প্রশিক্ষক আঃ জলিল ভূঞা।

ইউএস এ আই ডি, ফিড দ্যা ফিউচার, সিমিট, আইডিই বাংলাদেশ ও জরজিয়া টের এর সার্বিক পৃষ্টপোষকতায় উক্ত প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন শরণ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসএর প্রোপাইটর এস এম নূরুল আলম, উত্তারা মেটাল ইন্ডাস্ট্রি এর পরিচালক মতিউর রহমান, বগুড়া সিমিট এর মনিটরিং অফিসার আজহার আলী মিয়া, আইডিই এর স্পেশালিস্ট মার্কেট ডেভেলাপমেন্ট অফিসার তৌহিদুর রহমান, আইডি এর মার্কেট ডেভেলাপমেন্ট অফিসার বাবলু মিয়া প্রমূখ। ৭দিন ব্যাপি কর্মশালায় ২০ জন ফাইন্ড্রি কর্মীদের দক্ষতা উন্নয়নের লক্ষে প্রশিক্ষন প্রদান করা হবে।

উদ্বোধনের পূর্বে আঃ জলিল বলেন, প্রশিক্ষন গ্রহন করে যে কোন কাজ করলে সময় কম লাগে এবং উৎপাদন ক্ষমতা বৃদ্ধি পায়। গুনগত ও টেকসেই উন্নত মানের কাজের জন্য অবশ্যই প্রত্যেক কর্মীকে প্রশিক্ষন নিয়ে দক্ষ হতে হবে। দক্ষ শ্রমিক দেশ ও জাতির উন্নয়নের জন্য কাজ করবে। তিনি আরোও বলেন, দক্ষ শ্রমিকের দেশ ও বিদেশে ব্যাপক চাহিদা রয়েছে। এজন্য তিনি দেশের সকল ফাইন্ড্রি কর্মীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন নেওয়া জন্য আহবান জানান।

 

উপরে