প্রকাশিত : ৭ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৩২

পঞ্চগড়ে নির্মাণাধীন প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন করেছে জেলা মনিটরিং কমিটি

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে নির্মাণাধীন প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন করেছে জেলা মনিটরিং কমিটি

পঞ্চগড় পৌর এলাকার তুলারডাঙ্গায় করতোয়া নদীর ধার থেকে উচ্ছেদ হওয়া ৪৫টি পরিবারকে পাশের খাস জমিতে পূনর্বাসন করা হচ্ছে। সেখানে তাদের জন্য মুজিববর্ষ উপলক্ষে তৈরী করে দেয়া হচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর।

সোমবার বিকেলে জেলা মনিটরিং কমিটির সভাপতি ও জেলা প্রশাসক জহুরুল ইসলামের নেতৃত্বে নির্মাণাধীন এসব ঘর পরিদর্শন করা হয়। জেলা প্রশাসক সংশ্লিষ্টদের নির্মাণ কাজের গুণগত মান বজায় রাখার নির্দেশ দেন।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম, পৌর মেয়র জাকিয়া খাতুনসহ বিভিন্ন উপজেলার চেয়ারম্যান ও নির্বাহী অফিসারগণ উপস্থিত ছিলেন।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন জানান, পৌর এলাকার তুলারডাঙ্গায় করতোয়া নদীর পাড়ে সোনার বাংলা পার্ক নির্মাণের জন্য ৪৫টি পরিবারকে উচ্ছেদ করা হয়। জেলা প্রশাসকের নির্দেশে পার্শ্ববর্তি খাস জায়গায় তাদের সাময়িক থাকার ব্যবস্থা করা হয়। এখন ওই জায়গায় তাদের প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে ৩৫টি ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকি ১০টি ঘর নির্মাণের কাজ চলছে। আমরা আশা করছি চলতি মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করে ৪৫টি পরিবারকে এসব ঘর হস্তান্তর করতে পারব।

 

উপরে