প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২১ ২১:১৬

গাবতলীর পেরী এলাকায় রাস্তার ১০টি গাছ কেটে আত্নসাতের অভিযোগ

গাবতলী (বগুড়া) প্রতিনিধি
গাবতলীর পেরী এলাকায় রাস্তার ১০টি গাছ কেটে আত্নসাতের অভিযোগ

বগুড়া গাবতলীর পেরীরদহ পূর্বপাড় ইট ভাটা সংলগ্ন এলাকায় সরকারী রাস্তার ধারে ১০টি ইউক্যালিকটার গাছ কেটে নিয়ে আত্নসাৎ করার অভিযোগ উঠেছে।

খবর পেয়ে শুক্রবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সালমা আক্তার লিজা’র সাথে কথা বললে তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান স্যারের মাধ্যমে ঘটনাটি জানতে পেয়ে আমার অফিস সহকারী বিজল কুমার দাসকে ঘটনাটি তদন্ত বা যাচাই করতে পাঠানো হয়েছিল।

ঘটনাস্থলে যাওয়া এসিল্যান্ড অফিসের অফিস সহকারী বিজল কুমার দাস জানান, আমি ইউএনও অফিসের অফিস সহায়ক ফারুক আহম্মেদকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারলাম পেরী এলাকায় সরকারী রাস্তার ধারে ১০টি ইউক্যালিকটার গাছ কাটা হয়েছে এবং স্থানীয় জনৈক আলতাব এর ছ-মিলে রাখা হয়েছে। তিনি আরো বলেন, ওই এলাকার জনৈক রুবেল এই গাছ গুলো কেটেছে, যার আনুমানিক মূল্য হতে পারে ১০/১২হাজার টাকা। ওই ছ-মিলে রাখা গাছ গুলোর ছবি তুলে আনা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান এর সাথে কথা বললে তিনি জানান, সরকারী গাছ কাটার খবরটি আমি জানতে পেয়ে স্থানীয় মহিবাষান ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলামকে মোবাইল ফোনে অবহিত করে থানা পুলিশসহ যথাযথ দপ্তরে জানিয়ে ব্যবস্থা নেয়ার উদ্যোগ গ্রহন করতে বলেছি।

স্থানীয় মহিবাষান ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আমিনুল ইসলাম জানান, গাছ কাটার বিষয়টি আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান এর মাধ্যমে জানতে পেয়েছি। পরবর্তীতে এলাকা থেকে খবর নিয়ে জানা
গেছে পেরী এলাকায় সরকারী রাস্তার ধারে ১০টি ইউক্যালিকটার গাছ কেটে স্থানীয় জনৈক আলতাব এর ছ-মিলে রাখা হয়েছে। যার আনুমানিক মূল্য হতে পারে ২০/২৫হাজার টাকা।

এ বিষয়ে অভিযুক্ত রুবেল মিয়ার সাথে কথা বললে তিনি জানান, আমাদের সিমানায় আমাদের রোপন করা গাছ গত দুই দিনে আমারাই কেটেছি, সরকারী বা অন্য কারো গাছ নয়।

ছ-মিল মালিক আলতাব আলী জানান, রুবেল আসবাবপত্র তৈরী করার জন্য দুই দিনে তার গাছ গুলো কেটে আমার ছমিলে এনেছিল।

উপরে