প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১৩

শেরপুরে ইউনিক আইডি বিষয়ে শিক্ষক প্রশিক্ষনের উদ্বোধন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
শেরপুরে ইউনিক আইডি বিষয়ে শিক্ষক প্রশিক্ষনের উদ্বোধন

বগুড়ার শেরপুরে স্কুল-কলেজের শিক্ষার্থীদের প্রোফাইল ডাটাবেইজ তৈরী ও ইউনিক আইডি নম্বর দেওয়ার বিষয়ে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা বারোটায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত এই কর্মশালার উদ্বোধন করেন সরকার দলীয় জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো, নজমুল ইসলামের সঞ্চালায় শেরপুর শহীদিয়া আলীয়া মাদ্রাসায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বীয়া, সাংগঠনিক সম্পাদক শামিম ইফতেখার শামিম, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম, আ.লীগ নেতা আবু তালেব আকন্দ, পিএস কোরবান আলী মিলন, অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান, অধ্যক্ষ আব্দুল হাই বারী প্রমুখ বক্তব্য রাখেন। এত উপজেলার বিভিন্ন মাদ্রাসার প্রধান ও কম্পিউটার শিক্ষকরা অংশ নেন।

প্রশিক্ষণ কর্মশালায় উদ্বোধনী বক্তৃতায় প্রধান অতিথির এমপি হাবিবর রহমান বলেন, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য ইউনিক আইডি তৈরীর উদ্যোগ নিয়েছে সরকার। এটি একটি সিটিজেন ডাটা স্টাকচার। প্রথমে একজন শিক্ষার্থীর জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সব তথ্যই পাওয়া যাবে। এসব তথ্যে কোনো ভুল ও নকল করার সুযোগ থাকবে না। পর্যায়ক্রমে দেশের সব মানুষকেই এই ডাটাবেইসের মধ্যে আনা হবে।

এই উদ্যোগকে সরকারের একটি যুগান্তকারী সিদ্ধান্ত আখ্যায়িত করে তিনি আরও বলেন, এই সিস্টেম বাস্তবায়িত হলে দেশের সব নাগরিকের জন্য একক পরিচয় নিশ্চিত হবে।

উপরে