প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৪৪

বিনামূল্যে চক্ষুসেবা পাচ্ছে হিলির হতদরিদ্ররা

হিলি দিনাজপুর প্রতিনিধিঃ
বিনামূল্যে চক্ষুসেবা পাচ্ছে হিলির হতদরিদ্ররা

দীপ আই কেয়ার ফাউন্ডেশন- চক্ষু হাসপাতাল দর্শনা রংপুর কর্তৃক বিনামূল্যে দিনাজপুরের হিলিতে হতদরিদ্র ও অসহায়ের মাঝে চক্ষুসেবা দিয়ে যাচ্ছেন। সার্বিক ব্যবস্থাপনায় উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল।

 
শনিবার দুপুরে হাকিমপুর (হিলি) উপজেলার ৩ নং আলীহাট ইউনিয়নের হরিহরপুর মাদ্রসায় উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন চক্ষু শিবিরটি উদ্বোধন করেন। 
 
এই চক্ষু শিবিরে প্রায় পাঁচশতাধিক হতদরিদ্ররা বিনামূল্যে চক্ষু সেবা পাচ্ছেন। চোখের ছানি অপারেশন সহ চোখে বিভিন্ন সমস্যাজনিত চিকিৎসা দিবেন দীপ আই কেয়ার ফাউন্ডেশন।
 
একজন বৃদ্ধা জমিলা বেগম বলেন, হামার এটা চোখ অনেক দিনতে নষ্ট হচে, আরাটা চোখত কম দেখুচু। তাই আজ এটে আইছু, এটে বলে বিনা পয়সায় চোখ দেখবে।
 
মধ্য বয়সক আলেফা বেগম বলেন, দুটা চোখে অনেক দিন ধরে ছানি পড়েছে, টাকার অভাবে চিকিৎসা করতে পারিনি। এখানে বিনা মুল্যে চোখে চিকিৎসা দেওয়া হবে, তাই আসছি।
 
একজন আদিবাসী রুবের হাস্তা বলেন,  বয়স হচে, দিন দিন কম দেখবা পাওছি। তাই এটেকুনা আইছু, চিকিৎসা করবা। টাকা নিবে না, এমনি চিকিৎসা করে দিবি।
 
দীপ আই কেয়ার ফাউন্ডেশনের ফিল্ড অর্গানাইজার মিজানুর রহমান বলেন, আমরা রংপুর থেকে বিনামূল্যে এখানে চক্ষুসেবা দিতে এসেছি। সবার চোখ পরীক্ষা নিরীক্ষা করানো হচ্ছে।  যাদের চোখে ছানি নেই, তাদের চোখ পরীক্ষা করে প্রেসক্রিপশন করে দিচ্ছি। আর যাদের ছানি পড়েছে তাদের আমরা আজ আমাদের নিজ গাড়ি করে রংপুর নিয়ে যাবো। সেখানে তাদের চোখের ছানি অপারেশন করা হবে। আবার আগামীকাল এখানে তাদের নিয়ে এসে রেখে যাওয়া হবে।
 
এবিষয়ে হাকিমপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল বলেন, উপজেলার ৩ নং আলীহাট ইউনিয়নের অনেক অসহায় হতদরিদ্র নারী-পুরুষ আছেন। যারা অর্থের অভাবে চোখের সুচিকিৎসা করতে পারছেন না। তাদের উপকার্থে আজ আমি এই মাদ্রাসায় রংপুর থেকে চক্ষু শিবিরের একটি টিম এখানে বসিয়েছি। এই দীপ আই কেয়ার ফাউন্ডেশন হতদরিদ্র মানুষগুলোকে বিনামূল্যে চোখের বিভিন্ন সেবা দিয়ে যাবে।
উপরে