প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২১ ২১:২৩

দীর্ঘদিন পর স্কুল খোলায় গাবতলীর বিদ্যালয় গুলোতে শিক্ষার্থীদের আনন্দ

গাবতলী (বগুড়া) প্রতিনিধি
দীর্ঘদিন পর স্কুল খোলায় গাবতলীর বিদ্যালয় গুলোতে শিক্ষার্থীদের আনন্দ

দীর্ঘ দেড় বছর পর সারা দেশের ন্যায় গতকাল রোববার বগুড়া গাবতলীর সোনারায় ইউনিয়নের অর্ন্তগত ২০নং সরধনকুটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ও খুলেছে। র্দীঘদিন পর শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে পারায় তারা প্রাণ চাঞ্চল্য ফিরে পেয়েছে। খুশির বন্যা ও আনন্দ উল্লাস করেছে তারা।

এ দিকে সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠান ১২সেপ্টেম্বর/২১ থেকে খুলে দেয়ার সরকারীভাবে ঘোষনা দেয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নানাভাবে পদক্ষেপ নেন। বিদ্যালয় ও বেঞ্চ রং করা, ধোয়া-মোছা, পর্যাপ্তভাবে পানির ব্যবস্থা, সাবান, হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ নানা পদক্ষেপ নেয়া হয়।

সকালে ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে আসার সাথে সাথে তাদেরকে সামাজিক দুরত্ব বজায় রাখা হয় এবং পানি ও সাবান দিয়ে হাত ধোয়ানো হয়। এ ছাড়া হ্যান্ড স্যানিটাইজার তো ব্যবহার আছেই। পরে বিদ্যালয়ের পক্ষ থেকে সকল শিক্ষার্থীর মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও জেলা কমিটির সভাপতি মুহাম্মাদ আবু মুসা, ইউপি মেম্বার শাহাদত হোসেন গামা, ম্যানেজিং কমিটির সদস্য ডাঃ শাহাদত হোসেন, বিদ্যালয়ের প্রধান জাহেদুল ইসলাম, সহকারী শিক্ষক হুমায়ন কবীর, মুন্নুজান বেগম, তানভীন আক্তার, উম্মে ওবাইদা, বাসন্তি রবি দাস, তিতাস মিয়া, অফিস সহায়ক সুমন মিয়া প্রমূখ।

উপরে