প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২১ ২১:৩২

ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে মূখরিত শিবগঞ্জের শিক্ষা প্রতিষ্ঠান

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে মূখরিত শিবগঞ্জের শিক্ষা প্রতিষ্ঠান

সারাদেশের ন্যায় প্রায় ১৮ মাস পর রবিবার বগুড়ার শিবগঞ্জ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান সমূহ ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে মূখরীত হয়েছে।

সরেজমিনে খোজ নিয়ে দেখা যায়, প্রায় সকল প্রতিষ্ঠানেই যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা শিক্ষা প্রতিষ্ঠান সমূহে উপস্থিত হয়ে শ্রেণিপাঠে অংশ নিয়েছে।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলছুম সম্পা রবিবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করে জানান, সরকারি নির্দেশনা মেনে শিক্ষা প্রতিষ্ঠানে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা দানে আমরা কাজ করে যাচ্ছি। প্রথম দিনে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া মিলেছে। সচেতনা বৃদ্ধি করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

শিবগঞ্জ সরকারি এম.এইচ. কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম জানান, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আমরা কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির শ্রেণিপাঠ শুরু করেছি। সরকারের সিদ্ধান্ত মোতাবেক আমরা শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরুক্ষার উপর গুরুত্ব দিয়ে সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করেছি। ১২ সেপ্টেম্বর প্রথম দিনে একাদশ ও দ্বাদশ শ্রেণির ২টি করে ক্লাস নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সরকারি নির্দেশনা আসলে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির শ্রেণিপাঠ শুরু করা হবে।

উপরে