প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২১ ২০:১৭

পঞ্চগড়ে ঘন ঘন লোডশেডিং আর নানা অনিয়মের প্রতিবাদে নাগরিক কমিটির স্মারকলিপি

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে ঘন ঘন লোডশেডিং আর নানা অনিয়মের প্রতিবাদে নাগরিক কমিটির স্মারকলিপি

পঞ্চগড়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবি এবং লো-ভোল্টেজসহ নানা অনিয়মের প্রতিবাদে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেয়া হয়েছে।

সোমবার পঞ্চগড় জেলা নাগরিক কমিটির পক্ষে দেয়া স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম। এ সময় নাগরিক কমিটির সভাপতি মো. বসিরুর আলম প্রধান, সাধারণ সম্পাদক এরশাদ হোসেন সরকারসহ জেলা নাগরিক কমিটির জ্যেষ্ঠ সদস্যরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, বিদ্যুতের ঘন লোড শেডিং, লো-ভোল্টেজ নিরসন, অনিয়ম-অব্যবস্থাপনা বন্ধ করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে হবে। বিদ্যুত বিভ্রাটের কারণে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান, চিকিৎসা কেন্দ্র, কম্পিউটার সেন্টার, বিভিন্ন সেবামুলক প্রতিষ্ঠানসহ বাসা বাড়ির বৈদ্যুতিক যন্ত্রাংশ নষ্ট হচ্ছে। এছাড়া সময়মত মিটার রিডিং না নেয়া, মিটার না দেখেই বিল করা, মাঠ পর্যায়ে বিদ্যুত বিভাগের নানা অনিয়ম ও অব্যবস্থাপনার জন্য জেলার নাগরিক সমাজ বিক্ষুব্ধ হয়ে উঠেছে। সংকট নিরসনে তারা দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবি জানান। তা না হলে জেলায় শান্তিপূর্ণ আন্দোলনের হুশিয়ারী দেন তারা।

বিদ্যুৎ গ্রাহকরা জানান, গত কয়েকদিন ধরে অত্যাধিক গরমের মধ্যে ঘন ঘন লোডশেডিং এর কারণে অতিষ্ঠ হয়ে পড়েছে গ্রাহকরা। লোডশেডিং এর পর অতিরিক্ত ভোল্টেজ ও লো ভোল্টেজের কারণে বিদ্যুৎ চালিত অনেক যন্ত্রপাতি নষ্ট হয়ে গেছে। স্থানীয় নেসকো অফিসে এ নিয়ে বার বার অভিযোগ করেও তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। 

পঞ্চগড় নেসকোর নির্বাহী প্রকৌশলী আতিফুর রহমান বলেন, নেসকোর আওতাধীন জেলার ৬টি ফিডারের সঞ্চালন সংযোগসমূহ আধুনিকায়ন করা হচ্ছে। জনবল এবং পরিবহনেও কিছুটা সমস্যা রয়েছে। এগুলো কাটিয়ে ওঠার কাজ চলছে। অনেক সময় বিদ্যুতেরও কিছুটা ঘাটতি থাকে। সব মিলিয়ে গ্রাহকদের মাঝে মধ্যে সমস্যায় পড়তে হয়। তবে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। আশা করি দ্রুতই সংকট কেটে যাবে। 

 

উপরে