প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২১ ২১:১৭

আদমদীঘিতে অটোরিকশা ছিনতাইকারী চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা
আদমদীঘিতে অটোরিকশা ছিনতাইকারী চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

বগুড়ার আদমদীঘিতে যাত্রী সেজে প্রতিবন্ধী এক চালকের হাত-পা ও মুখ বেধেঁ অটোরিকশা ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলায় ৪ আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের বগুড়া জেল হাজতে পাঠানো হয়েছে। আগের দিন রাতে প্রতিবন্ধী আটোরিকশা চালক ভাষানী প্রামানিক থানায় একটি মামলা দায়ের করেছিলেন। সেই মামলায় গ্রেপ্তারকৃতরা হলো- নওগাঁ সদর উপজেলার বরুনকান্দির সরদার পাড়ার সাখাওয়াত হোসেনের ছেলে বিদ্যুৎ হোসেন (৩২), একই এলাকার মজনুর রহমানের ছেলে খাইরুল ইসলাম (৩১), ইব্রাহিম মণ্ডলের ছেলে আব্দুল মজিদ (৪০) ও বর্ষাইল বাজারের মৃত আব্দুল মান্নান ছেলে আলী হাসান (৩৮)।

পুলিশ ও মামলা সূত্রে জানাযায়, জীবিকার ত্যাগীদে শনিবার সকালে উপজেলার ছাতিয়ানগ্রাম এলাকার প্রতিবন্ধী ভাষানী তার হাফছা পরিবহন নামের অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। এরপর ওই দিন সন্ধ্যা ৭টার দিকে আদমদীঘির রহিম উদ্দীন ডিগ্রী কলেজের সামনে থেকে তিনজন অজ্ঞাত যাত্রী নওগাঁর ত্রিমোহনী যাওয়ার কথা বলে ৩৫০টাকায় তার গাড়ি চুক্তির ভিত্তিতে ভাড়া নিয়ে যাচ্ছিলেন। কিন্তু মাঝ পথে যাত্রীদের আচরন সন্দেহ জনক মনে হয় তার। এসময় সন্দেহজনক এসব যাত্রীদের ফোন নম্বর সংগ্রহ করতে ওই ৩ যাত্রীর মধ্যে একজনের মুঠোফোন নিয়ে তার এক নিকট আত্মীয়ের মুঠোফোনে কল দিয়ে তিনি জানায় ‘আজ বাড়ি ফিরতে দেরি হবে’। চালক ভাষানি মনে মনে যেমন চিন্তা করছিলো তেমনই কাজ করলো এসব যাত্রীরা। ওই দিন রাত ৮টায় ত্রিমোহনী বাজার থেকে তাদের নিয়ে ফেরার পথে উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির দুর্গাপুর ব্রিজের সামনে ফাঁকা জায়গায় পৌঁছালে আসামিরা প্রসাব করার কথা বলে গাড়ি থামিয়ে নেমে পড়েন। এরপর পূর্বপরিকল্পিতভাবে আসামীরা ওই চালককে প্লাষ্টিকের রশি দিয়ে দুই হাত-পা ও মুখ বেঁধে গলায় ধারালো চাকু ধরে অটোরিকশাটি ছিনিয়ে নিয়ে রাস্তার পাশে তাকে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করায়। পরের দিন রবিবার রাতে ওই ভুক্তভোগী অটো চালক বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। 

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন জানান, পুলিশ ওই দিন রাতেই নওগাঁর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অটোরিকশা ছিনতাইকারি চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার এবং নওগাঁর বর্ষাইল বাজার এলাকায় একটি ভাঙারির দোকান থেকে ওই অটোরিকশাটি উদ্ধার করেন। সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের বগুড়া জেল হাজতে পাঠানো হয়েছে

উপরে