প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২১ ২২:৫৫

মসজিদের ভিতর হাতাহাতি,পরে দু-গ্রুপের রক্তাক্ত সংঘর্ষ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
মসজিদের ভিতর হাতাহাতি,পরে দু-গ্রুপের রক্তাক্ত সংঘর্ষ

বগুড়ার শাজাহানপুরে মসজিদের জমিজমা সংক্রান্ত বিরোধে জেরে মসজিদের ভিতরে দু-গ্রুপে হাতাহাতি পরে মারপিটে রক্তাক্ত সংঘর্ষ ঘটনা ঘটেছে।
গত শুক্রবার জুম্মার নামাজ শেষে উপজেলার বৃকুষ্টিয়া ফকির পাড়া জামে মসজিদে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ইলিয়াজ আলী মন্ডল আজ রবিবার  থানায় একটি  অভিযোগ দায়ের করেন।
ইলিয়াজ আলী মন্ডল জানান, মসজিদে জুম্মা নামাজ শেষে আলাপচারিতার এক পর্যায়ে দুগ্রুপের মাঝে ঝগড়া-বিবাদ শুরু হয়।পরে মসজিদের ভিতরেই হাতাহাতির ঘটনাও ঘটে। উপস্থিত নামাজ পড়া ব্যক্তির কয়েক জন মুরুব্বি ঘটনাটি শান্ত করার চেষ্টা করেন। এ ঘটনাকে কেন্দ্র করে ইলিয়াজ আলী মন্ডল ছেলে আরাফাত মনোয়ার ইমন সহ আমানউল্লাহ, আব্দুল্লাহ আল মামুন বাবু রাতে বি-ব্লক বাজার থেকে কারযোগে বাড়ি ফেরায় পথিমধ‍্যে গাড়ি আটকিয়ে রক্তাক্ত করে অপর গ্রুপের লোকজন।

অভিযোগ সুত্রে জানাগেছে, উক্ত ঘটনাকে কেন্দ্র করে উপজেলার বৃকুষ্টিয়া গ্রামের আবুল কালাম আজাদ বাচ্চু (৫৫) পিতা রমজান আলী অপরজন আমিনুল ইসলাম বাচ্চু (৫৭) পিতা লাল মাহমুদ উভয় যোগসাজে ঔদিন দিবাগত রাত্রি অনুমান ৯টার দিকে বাদীর ছেলে আরাফাত মনোয়ার ইমন, ছোট ভাই আমানউল্লাহ, ভাতিজা আব্দুল্লাহ আল মামুন বাবুসহ স্থানীয় বি-ব্লক বাজার থেকে কারযোগে বাড়ি ফেরায় পথিমধ‍্যে গাড়ি গতিরোধ করে তাহারা উক্ত নামীয় ব্যাক্তি ছাড়াও আরও অজ্ঞাত ৪/৫ জন লোহার রড, বেলচা, কাঠের বাটাম দিয়ে এলোপাথারি ভাবে শরীরে বিভিন্ন অংশে আঘাত করতে থাকে। এরই এক পর্যায়ে তাদের মাথায় আঘাত লেগে প্রচুর রক্ত ক্ষরণ হতে থাকে। পরবর্তীতে স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধার করে পরিবারের কাছে সংবাদ দেওয়া হলে পরিবার পক্ষ দ্রুত সেখানে ছুটে এসে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

 আবুল কালাম আজাদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে বলেন, এসমস্ত ঘটনা মিথ্যা এবং হয়রানি মূলক। উল্টো তারাই আমাকে মেরেছে বলে ডাক্তারের চিকিংসা নিয়ে থানায় অভিযোগ দায়েরের কথা বলেন।

স্থানীয় এলাকাবাসীরা জানান, বৃ-কুস্টিয়া গ্রামের একটি মসজিদের ৭ শতাংশ জায়গায় আ: খালেক নামের এক ধর্মভীরু ব্যাক্তি দানপত্র দলিলনামা করে দেন। বর্তমানে ওই জায়গার উপর দিয়ে এশিয়ান ফোরলেন রাস্তা সংস্কারের কাজ চলছে। এতে লোভী সমাজের এক শ্রেণীর অসাধু মানুষের যোগসাজসে এক ব্যাক্তি নিজের নামে দলিল করে নেন। এনিয়ে দফায় দফায় বৈঠক করা হলেও তা নিঃস্পত্তি হয়নি। এখন মামলার রায় মসজিদের পক্ষে থাকলেও দখল মুলে ওদের। আরও বলেন বর্তমানে ৭শতাংশ জমির টাকা গুলি আটকিয়ে রেখেছে কর্তৃপক্ষ কোন সমাধান হয়নি।

এবিষয়ে শাজাহানপুর থানার (তদন্ত ওসি) নান্নু খান জানান, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপরে