প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২১ ১৯:২৬

ভারত অভ্যন্তরীণ সীমান্তে দুই দেশের ব্যবসায়ীদের বৈঠক

দিনাজপুর প্রতিনিধি
ভারত অভ্যন্তরীণ সীমান্তে দুই দেশের ব্যবসায়ীদের বৈঠক

আমদানি-রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে ভারতীয় ব্যবসায়ীর আমন্ত্রণে দিনাজপুরের হিলি ব্যবসায়ীর একটি দল ভারতের হিলিতে প্রবেশ করে। তারা ব্যবসায়ী সমস্যা সহ  আমদানি-রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে আলচনা করেন।

 
শুক্রবার বিকেল ৫ টায় হিলি চেকপোস্টে দিয়ে স্থলবন্দরের ২০ জনের একটি প্রতিনিধি দল ভারতের অভ্যন্তরীণ সীমান্তে পৌঁছাই। এসময় ভারতীয় ব্যবসায়ীরা তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায়
 
উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন, ভারতের হিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আলাউদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক আব্দুল সাদিক সরকার সহ সেদেশের ব্যবসায়ীরা।
এদিকে বাংলাদেশের হিলির সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল রহমান লিটন, সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত সহ ২০ জনের একটি দল।
 
এসময় হিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, হিলি স্থলবন্দরে ব্যবসায়ী ও আমদানি-রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে ৫ দফা নিয়ে তাদের সাথে আলোচনা করি, যথা কনসাইনমেন্ট পূর্ণ করে গাড়ি রপ্তানি করণ করা, খালি ট্রাক সকাল সকাল ভারতে গ্রহন করা এবং দ্রুত রপ্তানির বিষয়ে আলোচনা, আমদানিকৃত পণ্যবাহী ট্রাকে অবৈধ মালামাল বহন না করা, ট্রাকের সংখ্যা বৃদ্ধি করা, অনুপাতিক হারে সকল পণ্য যেন থাকে, সেই অনুযায়ী পদক্ষেপ গ্রহন করা।
 
তিনি আরও জানান, ৫ দফা দাবি আলোচনা করায় আশা করছি একমাসের মধ্যে আমাদের সকল সমস্যার সমাধান হবে।
উপরে