প্রকাশিত : ১ অক্টোবর, ২০২১ ১১:১৮

ভাসানচর থেকে পালাতক ২৪ রোহিঙ্গা আটক

অনলাইন ডেস্ক
ভাসানচর থেকে পালাতক ২৪ রোহিঙ্গা আটক

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর সময় নারী-পুরুষ ও শিশুসহ ২৪ রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন সিভিল টিম ও কোস্টগার্ডের সদস্যরা।

আটককৃত রোহিঙ্গা হলো, এহেসান উল্লাহ (২২), কিসমতারা (২১), সেনোয়ারা (২৫), নূরুল আজিম (২৩), সৈকত আরা (১৮), মো. ইব্রাহিম (৩১), জামালিদা (২৬), মো. আলী (১৯), সেফায়েত উল্লাহ (২৮), হাসিনা (২৬)। বাকিরা সাবাই শিশু-কিশোরাঅ

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাত ৮টা থেকে পৌনে ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে ভাসানচর থেকে উত্তর দক্ষিণ দিকের ১০ কিলোমিটার দূরে জঙ্গল থেকে তাদেরকে আটক করা হয়।

নোয়াখালীর জেলা পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাত আনুমানিক ২টার দিকে একদল রোহিঙ্গা ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর উদ্দেশে গোপনে জঙ্গলে অবস্থান নেয়। জানা যায়, দালালের মাধ্যমে বোট যোগে চট্টগ্রামের উদ্দেশ্যে পলায়ন করতে তারা জঙ্গলে অবস্থান নেয়। খবর পেয়ে এপিবিএন সিভিল টিম ও কোস্টগার্ড তাদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালায়।

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বৃহস্পতিবার রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, আটককৃতদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের মাধ্যমে সিআইসি অফিসে হস্তান্তর করা হয়েছে।

উপরে