প্রকাশিত : ১ অক্টোবর, ২০২১ ২০:১০

বীর মুক্তিযোদ্ধা সাবেক সচিব আব্দুর রহিমের ইন্তেকাল

ষ্টাফ রিপোর্টার
বীর মুক্তিযোদ্ধা সাবেক সচিব আব্দুর রহিমের ইন্তেকাল

বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুর রহিম (৭৬) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। শুক্রবার সকালে রাজধানী ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে করোনা পরবর্তী জটিলতায় হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বগুড়া শহরের জলেশ্বরীতলা নূর মসজিদ এলাকার বাসিন্দা আব্দুর রহিম মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার স্বজনদের সাথে কথা বলে জানা যায়, তিনি সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল (শজিমেক) এ ভর্তি হয় সেখানে দীর্ঘ ১১ দিন চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থও হয়ে উঠেছিলেন কিন্তু হঠাৎ শারিরিক জটিলতা বেশি দেখা দিলে তাকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত আনুমানিক ২টায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয় এবং সকালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শুক্রবার বাদ এশা শহরের ঠনঠনিয়া ভাই পাগলার মাজার কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা হিসেবে গার্ড অফ অনার এবং তাঁর জানাজা পরবর্তী তার লাশ দাফন করা হয়।

সারিয়াকান্দি পৌরসভার ৬ নং ওয়ার্ডের আন্দরবাড়ি গ্রামে জন্ম নেয়া বগুড়ার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম তার চাকুরী জীবনে ৩টি জেলায় জেলা প্রশাসক, পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) মহাপরিচালক, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সচিব এবং সর্বশেষ ধর্ম মন্ত্রণালয়ের সচিব হিসেবে তিনি অবসরে গিয়েছিলেন।

এদিকে আপামর সৎ ও নীতিবান এই মানুষের মৃত্যুতে বগুড়া শহর ও সারিয়াকান্দিতে শোকের মাতম পরে গেছে। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: মনিরুজ্জামান, উপ-সহকারী পরিচালক মো: কামরুজ্জামান, উপ-সহকারী পরিচালক রাজশাহী সুদীপ কুমার চৌধুরী, বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি প্রফেসর মোজাম্মেল হক, জয়যুগান্তর পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং জেলা দুপ্রকের সহ-সভাপতি নাহিদুজ্জামান নিশাদ, সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জী, জেলা দুপ্রকের সদস্যবৃন্দ যথাক্রমে এ্যাড. বিনয় কুমার দাষ, ইমতিয়াজ আহম্মেদ, বাবুল আখতার রিপন, আল-মামুন সরদার, এ্যাড. সোহানা রহমান, রহিমা খাতুন, তহমিনা পারভীন শ্যামলী এবং গণমাধ্যমকর্মী সঞ্জু রায়, সাবেক সদস্যবৃন্দ যথাক্রমে জাহাঙ্গীর হোসেন তোতা, জাহাঙ্গীর আলম, হারুনুর রশিদ প্রমুখ। 

উপরে