প্রকাশিত : ৭ অক্টোবর, ২০২১ ২৩:০৩

শিবগঞ্জে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন, ১৪ লক্ষধাকি টাকার ক্ষতি

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন, ১৪ লক্ষধাকি টাকার ক্ষতি

বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের কাজীপুর গ্রামের মৃত: আলতাফ আলীর ছেলে ইউনিয়ন পরিষদ সদস্য প্রার্থী ও বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী ইসরাফিল ইসলাম এর পুকুরে গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে ১০ লক্ষাধিক টাকার মাছ নিধনের ঘটনায় শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৫ সেপ্টেম্বর মঙ্গলবার দিবাগত রাতে পূর্ব শত্রুতার জের ধরে তার ঘাগুর দুয়ারে একটি  ব্যক্তি মালিকানাধীন বিশাল পুকুর লিজ নিয়ে মাছ চাষ করার এক পর্যায়ে পুকুরে গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে প্রায় ১ লক্ষ ৬০ হাজার ৪ ইঞ্চি আকৃতির পাঙ্গাস মাছের পোনা নিধোন করেছে। যার প্রতিটি পোনা মাছের বর্তমান বাজার মূল্য ৮ টাকা এবং রুই, কাতলা সহ বিভিন্ন প্রজাতির মাছ ছিলো। এতে তার সর্ব মোট ১৪ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানা যায়।

এ ব্যাপারে মৎস্য ব্যবসায়ী ইসরাফিল ইসলাম জানান, বুধবার ভোর ৫টায় আমার ভাতিজা মোবাইল ফোনে জানান যে, আমার পুকুরের চাষকৃত বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠেছে। এলাকাবাসীরা প্রতিজন প্রায় ৮/১০ কেজি করে পুকুরে বিষ ক্রিয়ায় মরে ভেসে উঠে মাছগুলি ধরে নিয়ে যাচ্ছে। আমি দ্রুত পুকুরে এসে ঘটনার সত্যতা পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি কে অবগত করি। আমার ধারনা আমি রায়নগর ইউনিয়ন পরিষদের সদস্য পদে নির্বাচনে গ্রহণ করার ইচ্ছা ব্যক্ত করে গণ সংযোগ করে ব্যাপক সাফল্য অর্জন করায় প্রতিপক্ষরা ঈর্ষানিত হয়ে আমার আর্থিক ক্ষতি সাধন করার লক্ষ্যে এমন কার্যক্রম করেছে। পরে ইউপি চেয়ারম্যান বুধবার রাত ৯টায় পুকুর পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়ে থানায় লিখিত অভিযোগ করার পরামর্শ প্রদান করেন।একপর্যায়ে আমি বৃহস্পতিবার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি।

এ ঘটনায় ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক বলেন, ঘটনার সত্যতা রয়েছে। সে আমার প্যানেলে নির্বাচন করার ঘোষনা দেওয়ায় প্রতিপক্ষরা এমন ক্ষতি সাধন করেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

এ ঘটনায় শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  

 

উপরে