প্রকাশিত : ৭ অক্টোবর, ২০২১ ২৩:২১

নন্দীগ্রামে ক্ষতিগ্রস্থ মরিচ চাষীর জমি পরিদর্শন কলেরন পৌর মেয়র

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
নন্দীগ্রামে ক্ষতিগ্রস্থ মরিচ চাষীর জমি পরিদর্শন কলেরন পৌর মেয়র

নন্দীগ্রামে ক্ষতিগ্রস্থ মরিচ চাষী  খায়রুল ইসলামের  মরিচের জমি পরিদর্শন করছেন পৌর মেয়র আনিছুর রহমান।

প্রাপ্ত তথ্য জানা গেছে, বগুড়ার নন্দীগ্রাম  পৌরসভার ৩নং ওয়ার্ডের  বৈলগ্রামের আব্দুল খালেকের ছেলে খাইরুল ইসলাম  একজন হতদরিদ্র কৃষক সে মরিচ চাষ কে  লাভজনক মনে করে  একই গ্রামের  মকছেদ আলীর ছেলে গোলাম রাব্বানীর  নিকট থেকে  বৈলগ্রাম পূর্বমাঠের  ৩০ শতক  জমি  লিজ নিয়ে  গ্রীন সুপার  মরিচের চাষ শুরু করে।  ২ মাস পূর্বে মরিচ চাষী  খায়রুল ইসলাম  ঝড়বৃষ্টি উপেক্ষা করে  জমিতে মরিচের চারা রোপণ করে । মরিচ গাছের ডালেডালে মরিচ ধরে আর কিছুদিন পর মরিচ তুলে বিক্রয় করার স্বপ্ন দেখছিলেন খায়রুল ইসলাম। এমতাবস্থায় সোমবার (৪ অক্টোবর) দিবাগত রাতে  কে-বা কাহারা  তার মরিচ  ক্ষেতে  আগাছা দমনের ঔষধ স্প্রে করে ক্ষেত নষ্ট করে দেয়। এতে তার লক্ষ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।  বর্তমান হাটবাজারে  ৬ হাজার টাকা মণ দরে কাচামরিচ বিক্রয় হচ্ছে সেই হিসেবে  ৫ থেকে ৭ দিন পর  ওই ক্ষেত থেকে সে  আনুমানিক ১৫ মণ  মরিচ তুলে বিক্রয় করতে পারতো  যার বাজার মূল্য পেতো  ৯০ হাজার টাকা।

ক্ষতিগ্রস্থ মরিচ চাষী খায়রুল ইসলাম এই প্রতিনিধিকে  জানান,  আমি কখনোই কারো ক্ষতি করিনি বা কারোর সাথে আমার শত্রুতাও নেই। তবুও কে-বা কাহারা  আমার মরিচ  ক্ষেতে আগাছা  দমনের  ঔষধ স্প্রে করে ক্ষেত নষ্ট করে দিয়েছে।  আমার মরিচ চাষে এ প্রর্যন্ত ৪৩ হাজার ৭৭০ টাকা ব্যয় হয়েছে যা আমার ধারদেনা করে  জোগার করতে হয় । আমি মরিচ চাষ করে পরিবার নিয়ে  ভালোভাবে  জীবনযাপন করার স্বপ্ন দেখছিলাম কিন্ত সে স্বপ্ন আর রইল না।

এ বিষয়ে খবর পেয়ে নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মো: আনিছুর রহমান গত (৬অক্টোবর) ক্ষতিগ্রস্থ খাইরুল ইসলামের জমি পরিদর্শন করেন,এবং ক্ষতিগ্রস্থ কৃষক খায়রুল ইসলামকে আর্থিকভাবে  সহযোগীতা করার আশ্বাস দেন। 

উপরে