প্রকাশিত : ৮ অক্টোবর, ২০২১ ২১:৩২

সারিয়াকান্দিতে নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
সারিয়াকান্দিতে নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত

সাদিয়া, জান্নাত, আনিসা, মেহজাবিন রিয়া, মালিহা, মীম এরা সকলেই নারী উদ্যোক্তা। এরা আলাদা আলাদা ভাবে নারী উদ্যোক্তা হিসেবে জীবনের গল্প শোনান। কেহ বলেন উদ্যোক্তা মানে যোদ্ধা, সাহসী না  হলে উদ্যোক্তা হওয়া যায় না। ব্যবসা শুরুর ক্ষেত্রে অর্থায়ন বড় বাধা। 

আবার কেহ বলে পিছিয়ে থাকার সময় অনেক আগেই শেষ হয়েছে। অদম্য ইচ্ছা আর চেষ্টায় এগিয়ে যেতে হবে। ইচ্ছা আর চেষ্টাকে কাজে লাগিয়ে অনেকেই উঠে যান শীর্ষে। “পৃথীবিতে যা কিছু মহান সৃষ্টি চির কল্যানকর অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর”, নারী ও পুরুষকে এভাবেই দেখেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। বর্তমানে নারীরা কোন কাজেই পিছিয়ে নেই। তারা তাদের নিজ যোগ্যতাই এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। 

উদ্যোক্তা সহজ বাংলায় বলতে গেলে পুরো ব্যবসায় যিনি সম্পুর্ন ঝুঁকি নেয় তিনিই উদ্যোক্তা। বর্তমানে এ শব্দটি খুবই প্রচলিত। উদ্যোক্তা আগ্রহ জন্মায় এবং জীবনের পরিকল্পনায় অনেক সহযোগিতা করে। 

একটা সময় নারীদের অবস্থান খুব একটা ভালো ছিল না। তারা ঘরের কাজেই বেশ স্বাদচ্ছন্দ্যবোধ করতো। কিন্তু সময়ের সাথে সাথে নারীদের অনেক পরিবর্তন হয়েছে। নারীরা দেশের সবার সামনে স্বীকৃতি না পেলেও নিজেদের ছোট দুনিয়াতে তারা অনেক সফল। 

শুক্রবার সারিয়াকান্দি পাইলট হাইস্কুল মাঠে নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়। উক্ত মেলা উদ্বোধন করেন ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেড ও সবুজ স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান খায়রুল আলম লাখিন

। প্রভাষক মিলন হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মো.রাসেল মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সারিয়াকান্দি পৌরসভার মেয়র মো. মতিউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) দেওয়ান একরামুল হক, উপজেলা মৎস্য কর্মকর্তা গোলাম মোর্শেদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক খালিদ হাসান মিলু, আবুল কালাম আজাদসহ প্রমুখ। 

নারী উদ্যোক্তা মেলায় সহস্রাধিক উৎসুক নারী-পুরুষ ভীড় জমায়। 

 

উপরে