প্রকাশিত : ৯ অক্টোবর, ২০২১ ২১:১৮

উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে আবারও নৌকা চান মোসলেম উদ্দীন

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি
উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে আবারও নৌকা চান মোসলেম উদ্দীন

উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে সাপাহার উপজেলার ৩ নং তিলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারও চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক পেতে চান ইউনিয়ন আ'লীগ সভাপতি ও বর্তমান ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দীন। তিনি গত ইউপি নির্বাচনে বাংলাদেশ অাওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে নৌকা প্রতীকে ভোট যুদ্ধে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আসন্ন ইউপি নির্বাচন কে সামনে রেখে ইতিমধ্যে তিনি আবারও চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে জনমত সৃস্টির লক্ষে মাঠে নেমেছেন বলে জানাগেছে। 

তিনি বলেন, আমি জন্মসূত্রে আওয়ামী লীগ পরিবারের সন্তান। ১৯৯৬ সালে গ্রাম কমিটির সদস্য হিসাবে আওয়ামী লীগে যোগদান করি। এরপর ২০০৮ সালে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এবং ২০১৩ সালে সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করি। ২০১৯ সাল হতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসাবে দলীয় কর্মসূচী ও সাংগঠনিক সকল কর্মকান্ড সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসতেছি। ভোটের মাঠে ১৯৯৭ সালে প্রথম ইউপি সদস্য নির্বাচিত হয়ে একটানা ১১ বছর ইউপি সদস্যের দায়িত্ব পালন করি। এরপর ২০০৮ সাল হতে ২০১১ সাল পর্যন্ত ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করি। ২০১৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসাবে নৌকা প্রতীকে ইউনিয়নের সর্বস্তরের জনগনের ভোটের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি।

তিনি আরও বলেন, একজন দলীয় চেয়ারম্যান হিসাবে দল ও সরকারের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে এলাকায় সার্বিক উন্নয়নের ব্যপারে স্থানীয় সংসদ সদস্য ও বর্তমান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার মহদোয়ের দিক নির্দেশনায় ও সার্বিক সহযোগিতায় বিগত পাঁচ বছরে তিলনা ইউনিয়নে সার্বিক উন্নয়ন অগ্রযাত্রার উল্লেখযোগ্য উন্নয়নগুলোর মধ্যে শিক্ষা ব্যবস্থার মানোন্নয়ন। স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থা উন্নিত করণে বিশেষ ভূমিকা পালন। রাস্তা ঘাট ও সুপেয় পানি সরবরাহ ৭০ থেকে ৮০ ভাগ উন্নতি করণ। বিদ্যুৎ ও স্যানিটেশন ব্যবস্থা শতভাগ নিশ্চিত করণ। শতভাগ ভিক্ষুক মুক্ত করণ। ৯০ থেকে শতভাগ বাল্যবিবাহ ও মাদক মুক্ত করণ অন্যতম অর্জন। এছাড়াও গ্রাম আদালত পরিচালনা ও সক্রিয় করণ কার্যক্রমে বিশেষ অবদান রাখায় ২০২১ সালে সম্মাননা পুরস্কার হিসাবে একটি মোটরসাইকেল পেয়েছি। ২০১৯ সালে নওগাঁ জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান হিসাবে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের হাত থেকে সম্মাননা স্মারক গ্রহণ। জাতীয় জন্ম নিবন্ধন কার্যক্রমে বিশেষ অবদান রাখায় সারাদেশের মধ্যে ২য় শ্রেষ্ঠত্ব স্থান অর্জন সহ বিভিন্ন সামাজিক ও উন্নয়ন মুলক কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন পুরস্কার, সম্মাননা স্মারক ও পদক পেয়েছেন তিনি বলে জানাগেছে। 

এরই ধারাবাহিকতায় ইউনিয়নের অসমাপ্ত কাজ সম্পূন্ন করতে এবং এই উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে আসন্ন ইউপি নির্বাচনে ৩ নং তিলনা পরিষদে চেয়ারম্যান পদে আবারও বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করেন মো. মোসলেম উদ্দীন।

উপরে