প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২১ ০০:০৭
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে

বগুড়ার শেরপুরে দরিদ্র নারীদের মাঝে শাড়ি কাপড় বিতরণ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে দরিদ্র নারীদের মাঝে শাড়ি কাপড় বিতরণ

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বগুড়ার শেরপুরে দরিদ্র নারীদের মাঝে নতুন শাড়ি কাপড় বিতরণ করা হয়েছে।

রবিবার বিকেলে উপজেলার ঐতিহাসিক মা ভবানীর মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে মন্দির প্রাঙণে এই শাড়ি কাপড় বিতরণ করা হয়। বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক এই বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, ধর্ম যার যার উৎসব সবার। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষ সমঅধিকার নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। সবাই যার যে ধর্ম তা নির্বিঘ্নে পালন করছেন, তাতে কারো কিছুই বলার নেই। এছাড়া দুর্গাপূজা উপলক্ষ্যে প্রতিবছর উপমহাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের ৫১টি পীঠস্থানের মধ্যে অন্যতম মা ভবানীর মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে দরিদ্র নারীদের মাঝে এই নতুন শাড়ি কাপড় বিতরণ কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন। পাশাপাশি এই মহতি উদ্যোগ অব্যাহত রাখার আহবান জানান তিনি।

উক্ত শাড়ি কাপড় বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মোছা. সাবরিনা শারমিন, বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার দেব, সাবেক সাধারণ সম্পাদক অমৃত লাল সাহা, অত্র মন্দির পরিচালনা কমিটির সদস্য এড. নরেশ মুখার্জী, গৌরদাস রায় চৌধুরী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ, সাধারণ সম্পাদক সংগ্রাম কুণ্ডু, হিন্দু ধর্মীয় নেতা উত্তম কুমার ব্যানার্জী, স্বপন কুমার চাকী প্রমূখ বক্তব্য রাখেন।

পরে এই উপজেলার বিভিন্ন এলাকার প্রায় আড়াইশ’ দরিদ্র নারীদের হাতে নতুন শাড়ি কাপড় তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক ।

উপরে