প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২১ ০০:৪২

বগুড়ার শেরপুরে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ভবন নির্মাণের উদ্বোধন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ভবন নির্মাণের উদ্বোধন

বগুড়ার শেরপুরে অসচ্ছল মুক্তিযোদ্ধা ও তাঁদের স্ত্রী-সন্তানদের জন্য আবাসন প্রকল্পের আওতায় ‘বীর নিবাস’ নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রবিবার দুপুরের পর উপজেলার খানপুর ইউনিয়নের গজারিয়া গ্রামে প্রয়াত মুক্তিযোদ্ধা আফজাল হোসেনের পরিবারের জন্য একতলা ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যদিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন সরকার স্থানীয় দলীয় জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান।

এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি হাবিবর রহমান বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণে প্রয়োজনীয় সবকিছু করা হবে। এজন্য বর্তমান আওয়ামীলীগ সরকার বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় অসচ্ছল মুক্তিযোদ্ধা, তাঁদের বিধবা স্ত্রী ও সন্তানদের জন্য একতলা পাকা বাড়ি নির্মাণ করে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। পর্যায়ক্রমে সব মুক্তিযোদ্ধার জন্যই ‘বীর নিবাস’ নামে এই বাড়ি নির্মাণ করে দেওয়া হবে।

উক্ত অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোছা. শামছুন্নাহার শিউলী, উপজেলা যুবলীগের সভাপতি তারিকুল ইসলাম তারেক, এমপির ব্যক্তিগত সহকারী কোরবান আলী মিলন প্রমূখ বক্তব্য রাখেন।

পরে প্রধান ও আমন্ত্রিত অতিথিরা প্রয়াত মুক্তিযোদ্ধার পরিবারের জন্য একতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। সেইসঙ্গে দেশ ও জাতীর মঙ্গল কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করা হয়। প্রথম পর্যায়ে এই উপজেলার অসচ্ছল পাঁচজন মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের জন্য এই ভবন নির্মাণ করা হচ্ছে বলে উপজেলা প্রশাসন সূত্র জানিয়েছেন।

উপরে