প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২১ ১৪:০৮

রামেকের করোনা ইউনিটে আরও ৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
রামেকের করোনা ইউনিটে আরও ৫ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও নওগাঁর একজন রয়েছেন।

রোববার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টার মধ্যে তারা মারা যান। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি।

তবে করোনা উপসর্গ নিয়ে রাজশাহী ও নওগাঁর একজন করে মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন রাজশাহীর আরও ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন।

এই দিন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ৩ জন এবং ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে প্রাণ হারিয়েছেন। এই এক দিনে হাসপাতালে ৪ জন পুরুষ এবং একজন নারী মারা গেছেন।

এদিকে, ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১০৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১০০।

বর্তমানে রাজশাহীর ৩৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৯ জন, নাটোরের ১০ জন, নওগাঁর ১৫ জন, পাবনার ১৫ জন, কুষ্টিয়ার ৬ জন, সিরাজগঞ্জের একজন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩২ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৯ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৯ জন।

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৭৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৩ জনের। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১১৪ জনের। এর মধ্যে কারো নমুনায় করোনা ধরা পড়েনি। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১ দশমিক ৫৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

উপরে