প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২১ ১৯:৪৭

বর্তমান সরকার সবার ধর্মীয় অনুষ্ঠান পালনে সব ধরনের সহযোগিতা করে আসছেন

অনলাইন ডেস্ক
বর্তমান সরকার সবার ধর্মীয় অনুষ্ঠান পালনে সব ধরনের সহযোগিতা করে আসছেন

বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক বলেছেন, বাংলাদেশে এখন সকল ধর্মের মানুষ নিরাপদে ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছে। বর্তমান সরকার সবার জন্য ধর্মীয় নিরপেক্ষতা বজায় রেখে সবার ধর্মীয় অনুষ্ঠান পালনে সব ধরনের সহযোগিতা করে আসছেন। শিবগঞ্জ পৌরসভায় মেয়রের আয়োজনে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মালম্বীদের প্রতি বছরের ন্যায় এবারও আর্থিক ও বস্ত্র বিতরণ করায় আমি ব্যক্তিগত ভাবে মেয়র কে ধন্যবাদ জানাচ্ছি। শিবগঞ্জ একটি তৃতীয় শ্রেণীর পৌরসভা হলেও উন্নয়নের দিক থেকে ১ম শ্রেণীর পৌরসভাকেও হার মানিয়েছে। এটা শুধু সম্ভব হয়েছে আপনাদের সহযোগিতা ও বর্তমান সরকারের প্রতিনিধি কে নির্বাচিত করার কারণে আজ আমি যেখানে দাড়িয়ে এ বস্ত্র বিতরণ করছি এরকম আধুনিক বঙ্গবন্ধু স্কয়ার দেখে আমি মুগ্ধ হয়েছি। যা অনেক জেলা পর্যায়েও এমন স্থাপনা নেই। আপনারা বকেয়া সহ  নিয়মিত পৌর কর পরিশোধ করেছেন। যা একটি পৌরসভার উন্নয়নের জন্য মাইল ফলক। আপনারা পৌরসভাকে  ৪০ লক্ষ টাকা কর দিয়েছেন, এ টাকা মেয়র তার ব্যক্তিগত উন্নয়নে কাজে লাগাননি। এ টাকা দিয়ে আপনাদেরই পৌরসভার উন্নয়ন করেছেন। তাই আপনারা নিয়মিত কর দিয়ে পৌরসভার উন্নয়নে সহযোগিতা করবেন। তাহলেই আপনাদের পৌরসভার অনেক উন্নয়ন হবে।

তিনি সোমবার পৌরসভার আয়োজনে হিন্দু ধর্মালম্বীদের মাঝে বস্ত্র বিতরণ ও পুরোহিতদের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ব্যক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা বলেন, শিবগঞ্জ উপজেলায় ৫৯টি পূজা মন্ডবে উৎসব মুখর ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

ইতি মধ্যে সরকার প্রদত্ত অনুদান সকল মন্দিরে প্রদান করা হয়েছে। মন্ডবের শান্তি শৃঙ্খলা রক্ষার্থে সকল প্রকার নিরাপত্তা  গ্রহণ করা হয়েছে। সভাপতির বক্তব্যে মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, বন্ধবন্ধু কন্যা দেশ ও মুকুট রত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সুনজরের কারণে শিবগঞ্জ পৌরসভার প্রায় ১০০ কোটি টাকার উন্নয়ন মূলক কাজ করতে সক্ষম হয়েছি। পৌর এলাকায় জন সাধারণের দীর্ঘদিনের দাবী পূরণ করতে করতোয়া নদীর অর্জুনপুর ঘাটে ও গাংনাই নদীতে ভূরঘাটা চাউলিয়াপাড়া ঘাটে ১৭ কোটি টাকা ব্যয়ে ২টি বৃহৎ সেতু নির্মাণ করা হয়েছে। এছাড়াও আধুনিক বঙ্গবন্ধু স্কয়ার, মসজিদ, মন্দির, কবরস্থান, শ্মষান, রাস্তা-ঘাট নির্মাণ করে শিবগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভায় রূপান্তিত করেছি।

উক্ত অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামলীগ সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, পূজা উদযাপন পরিষদের সভাপতি রাম নারায়ন কানু।

এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগ সভাপতি আমিনুল হক দুদু, উপজেলা আওয়ামীলীগ সিনিয়র যুগ্ম সম্পাদক হাবিবুল আলম মাষ্টার, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক এমদাদ, কৃষক লীগ সভাপতি লুৎফর রহমান, সাধারণ সম্পাদক শাহিনুর আলম মাষ্টার, কাউন্সিলর রুহুল আমিন সরকার, খ.ম শামিম, আব্দুল মোমিন, রবিউল ইসলাম, মোজাম্মেল হক, মিনারা বেগম, ওলেদা বেগম, উপজেলা পূজা উদযাপন কমিটি সাধারণ সম্পাদক সুবির দত্ত, পুরোহিত প্রদীপ কুমার চক্রবর্তী সহ হিন্দু ধর্মালম্বীর নেতৃবৃন্দ। 

 

উপরে