প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২১ ১৫:৩৩

ঘরে বসেই গাঁজা খেত তারা!

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
ঘরে বসেই গাঁজা খেত তারা!
বগুড়ার শাজাহানপুরে সানোয়ার হোসেন সুমির (৩৭) ও ফরহাদ হোসেন (২০) নামে দুইজন মাদকসেবীর জেল-জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
 
দন্ডপ্রাপ্ত সানোয়ার হোসেন সুমির উপজেলার চোপীনগর ইউনিয়নের বিহিগ্রাম পশ্চিমপাড়ার মৃত আফজাল মাষ্টারের ছেলে। পেশায় তিনি একজন রাজমিস্ত্রি। অপর দন্ডপ্রাপ্ত ফরহাদ হোসেন একই গ্রামের পুর্বপাড়ার মোজাহার আলীর ছেলে। তাকে ভবঘুরে বলেই জানে সবাই।
 
মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশিক খান এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় শাজাহানপুর থানা পুলিশের সদস্যরা তাকে সহযোগিতা করেন।
 
নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আশিক খান জানান, দন্ডপ্রাপ্তদের দুই পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।
 
অভিযোগে বলা হয়েছে যে, তাদের সন্তানেরা দীর্ঘদিন ধরে গাঁজা সেবন করে আসছে। নিষেধ করার পরও তারা শুনছে না। ঘরে বসেই তারা মাদক সেবন করে। এমন অভিযোগে মঙ্গলবার দুপুর ১টার দিকে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতে প্রত্যেককে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(৫) ধারায় ১ হাজার টাকা করে জরিমানা করে হয়েছে এবং দন্ডপ্রাপ্তদের মধ্যে সানোয়ার হোসেন সুমিরকে ১ বছর ও ফরহাদ হোসেনকে ৬ মাস সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
উপরে