প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০২১ ২২:০০

সারিয়াকান্দিতে মুদির দোকানে রহস্য জনক চুরি

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি
সারিয়াকান্দিতে মুদির দোকানে রহস্য জনক চুরি

বগুড়ার সারিয়াকান্দিতে হাটফুলবাড়ী বাজারে রহস্য জনক চুরির ঘটনা ঘরেছে। তবে বাজার কমিটির নেতারা কেউই ঘটনাকে চুরি হিসেবে মেনে নিতে পারছেন না।

চুরি হওয়া দোকানের মালিক রফিকুল ইসলাম বিকেলে এ নিয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১০টার দিকে তার মনোহারির দোকান বন্ধ করে কর্মচারী সহ বাড়ীতে চলে যান। এর পর সকালে দোকান ঘর খুলতে এসে দেখেন দোকানের মালামাল অরক্ষিত অবস্থায় পরে আছে এবং কিছু মালামাল চোরেরা চুরি করে নিয়ে গেছে। চুরি করা মালামাল পরিমাণ টাকার অংকে প্রায় ২ লক্ষ টাকার মত। পূর্ব শত্রুতার জের ধরে তার দোকান ঘরটি চুরি করা হয়েছে। পার্শ্ববর্তী দোকানদার আব্দুল হান্নান হেনা ও তার স্ত্রী জেসমিন আক্তার মিলে দুর্ধর্ষ ভাবে দোকানঘরটি চুরি করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে হাটফুলবাড়ী বাজার সমিতির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব বলেন, সার্বিক অবস্থা দেখে দোকানঘরটি চুরি হয়েছে আমার কাছে তা মনে হচ্ছেনা। অভিযোগকারী রফিকুল দেনাদারদের সাথে প্রতারণা করতে এবং পার্শ্ববর্তী দোকান মালিকদের হয়রানি করতে এই চুরির ঘটনা সাজিয়েছেন। বাজারের দোকানটি দুটি রাস্তার মুখে অবিস্থত। ওই দুটি পথ দিয়ে ২৪ ঘন্টা মানুষ কম বেশি যাতায়াত করে থাকেন। তাছাড়াও বাজারে নাইট গার্ড পাহাড়া থাকা অবস্থায় কিভাবে দোকান চুরি হলো তা আমার বুঝে আসেনা।

ড্রাগ মালিক সমিতির সভাপতি আবু তাহের বলেন, দোকান ঘরটি চুরির কোন প্রশ্নই আসেনা। পাশ্ববর্তী নিরাপদ স্থানে একটি নির্দিষ্ট ঘরে বাবা-ছেলে মিলে কিছু মালামাল সরে রেখে চুরি করা হয়েছে বলে চালিয়ে দিচ্ছেন ওই রফিকুল।

বিবাদী আব্দুল হান্নান হেনা ও তার স্ত্রী জেসমিন আক্তার বলেন, আমাদের চাচাত ভাইদের অংশে একটি ঘর ভাড়া নিয়েছেন রফিকুল ইসলাম। ভাড়া নেওয়া এই গুদাম ঘরটি নিয়ে ইতিপূর্বে থানায় আমাদের অভিযোগ আছে। এ ছাড়াও ওই গুদাম ঘরটি নিয়ে একাধিকবার শালিস দরবার করা হয়েছে। কিন্তু সে পেরে উঠতে পারেনি। হেনস্তা করতে ওই রফিকুল ইসলাম চুরির ঘটনা সাজিয়েছেন।

এছাড়া হাটফুলবাড়ী বিট পুলিশিং কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহবুব হাসান বলেন, অভিযোগ পাওয়ার পর বিভিন্নভাবে তদন্ত করে দেখছি। প্রাথমিকভাবে ঘটনাকে আমি চুরি বলে মনে করতে পারছি না।  

 

উপরে