প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০২১ ২২:১০

ধর্মীয় উৎসবকে প্রাণবন্ত করতে সকল ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে

প্রেস বিজ্ঞপ্তি
ধর্মীয় উৎসবকে প্রাণবন্ত করতে সকল ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান একেএম আছাদুর রহমান দুলু বলেছেন, ধর্মীয় উৎসবকে প্রাণবন্ত করার জন্য সকল ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে। মানবতার চেয়ে বড় ধর্ম আর নেই। আমাদের প্রত্যেককেরই মানবিক হতে হবে। যে যে ধর্মেরই হোক না কেন, ধর্মীয় উৎসবে মানুষ হিসেবে সবার পাশে দাঁড়াতে হবে। ‘ধর্ম যার যার উৎসব সবার’ প্রধানমন্ত্রীর এই নিদের্শনাকে বাস্তবায়নে ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সকলেই শারদীয় দূর্গাপূজার আনন্দকে আলোকিত করে তুলবো।  

তিনি আরো বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোন ঠাঁই নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় চাইতেন, বাংলাদেশ হবে একটি ধর্মনিরপেক্ষ দেশ। যেখানে প্রতিটি ধর্মের মানুষ স্বাধীনভাবে তার ধর্মকর্ম পালন করতে পারবে। কেউ কারও ধর্মীয় উৎসব পালনে বাধা দেবে না। বঙ্গবন্ধুর সেই অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যেই তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমানে বাংলাদেশ অতীতের অন্য যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি অসাম্প্রদায়িক। স্ব-স্ব ধর্মের মানুষ এ দেশে শান্তিপূর্নভাবে বসবাস করছে। মাঝে মাঝে বিচ্ছিন্ন জাতি ও গোষ্ঠী ধর্মের নামে কিছু বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করলে আমরা সকলেই তা প্রতিহত করবো। 

বৃহস্পতিবার বগুড়ার শাজাহানপুর উপজেলায় জুনিয়র যুব সংঘ ডেমাজানি পূজা উদযাপন কমিটির আয়োজনে শারদীয় দূর্গাপূজা মন্ডপ পরিদর্শন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

জুনিয়র যুব সংঘ ডেমাজানি পূজা উদযাপন কমিটির সভাপতি দোলন সাহার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন স্বপন। 

এসময় উপস্থিত ছিলেন জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল আলম শাওন, জেলা তাঁতী লীগের সহ-সভাপতি নাজমুল হক সজীব, সোহেল তানভীর, জেলা তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান রাব্বি, শহর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোতাহার হোসেন মিজু, তাঁতী লীগ নেতা আলামিন হোসেন সুমন, মাহমুদুল হাসান রনি, আমান মোল্লা আমান, আছেফুদৌলা সরকার শামীম, স্বপন কুমার পাল, প্রশান্ত কুমারসহ প্রমুখ। অতিথিদের জুনিয়র যুব সংঘ ডেমাজানি পূজা উদযাপন কমিটির সদস্যরা ফুল দিয়ে বরণ করে নেয়। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অদম্য যুব ফোরামের নির্বাহী পরিচালক শিপন কুমার রবিদাস। 

একেএম আছাদুর রহমান দুলু বগুড়া সদরের ঠনঠনিয়া হাড়িপাড়া ও গাবতলী উপজেলার মহিষাবান পূজামন্ডপসহ বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন এবং আর্থিক অনুদান প্রদান করেন। 

উপরে