প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২১ ২১:০২

শাজাহানপুরে পোস্টারিং ও মানববন্ধনের মাধ্যমে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
শাজাহানপুরে পোস্টারিং ও মানববন্ধনের মাধ্যমে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

পোস্টারিং ও মানববন্ধনের মাধ্যমে অপপ্রচার চালিয়ে সামাজিক মর্যাদা ও ব্যবসায়িক সুনাম ক্ষুন্ন করার অভিযোগ তুলে সোমবার বিকেলে বগুড়ার শাজাহানপুর উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন বগুড়া শহরের চক ফরিদ কলোনী এলাকার মেসার্স রুবাইয়া ট্রেডার্সের সহকারি ম্যানেজার মো: মেহেদী হাসান। 

উক্ত সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন ‘মেসার্স রুবাইয়া ট্রেডার্স’ দীর্ঘদিন যাবত সুনাম ও বিশ্বস্ততার সাথে মাটি ভরাট সহ নির্মাণ সামগ্রি (ইট, বালি, খোয়া ইত্যাদি) সরবরাহের কাজ করছে। শাজাহানপুর উপজেলার সুজাবাদ এলাকায় অবস্থিত বিসিএল সিরামিক কারখানা, পিডিবি’র নির্মানাধীন সাব-স্টেশন, হেলেঞ্চাপাড়া এলাকায় বগুড়া পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর সদর দপ্তর সহ বিভিন্ন প্রতিষ্ঠানে রুবাইয়া ট্রেডার্সের ঠিকাদারী কাজ চলমান এবং কোন কোন প্রতিষ্ঠানে কাজ সম্পন্ন হয়েছে। অপরদিকে  শাজাহানপুর উপজেলার বেতগাড়ী এলাকার আব্দুল হামিদের ছেলে মো: আহাদুর রহমান লিমন (৩২) বেতগাড়ী যুব উন্নয়ন ক্লাবের নাম ভাঙ্গিয়ে এলাকার সাধারণ মানুষকে হয়রানি করা সহ অন্যের ব্যবসা প্রতিষ্ঠানে প্রভাব খাটিয়ে চক্রান্ত, ষড়যন্ত্র ও বিশৃংখলা সৃষ্টির মাধ্যমে নিজ স্বার্থ হাসিল করছে। তার এসব হয়রানির প্রমাণ ০৬ মে ২০২১ তারিখে শাজাহানপুর থানার মামলা নং ২৪৩। অপকর্ম চালিয়ে যাওয়ার ধারাবাহিকতায় গত ১১ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে বেতগাড়ী ২য় বাইপাস সড়ক সংলগ্ন এস আলম গ্রুপের ইউনিটেক্স এলপি গ্যাস কোম্পানীর নির্মানাধীন জায়গার উপর বিশৃংখলা করতে গিয়ে নিজেদের মধ্যে বাকবিতন্ডা ও তর্কবিতর্কের একপর্যায়ে ছুরিকাঘাতে আহত হন মো: আহাদুর রহমান লিমন। এ ঘটনায় আহাদুর রহমান লিমনের ছোট ভাই মো: শিপন হোসেন (২৬) বাদি হয়ে ১২ অক্টোবর শাজাহানপুর থানায় এজাহার নামীয় ৫ জন সহ অজ্ঞাতনামা ১০-১২ জনের বিরুদ্ধে মামলা করেন (মামলা নং ১৬)। ওই মামলায় হিংসাত্মক ভাবে রুবাইয়া ট্রেডার্সের প্রোপাইটার মো: রঞ্জন আলী (৪২) কে আসামী করা হয়েছে।

তিনি আরও বলেন, রুবাইয়া ট্রেডার্সের প্রোপাইটার মো: রমজান আলী দীর্ঘদিন যাবত নিজ বাড়িতে থেকে ব্যবসা পরিচালনার পাশাপাশি সামাজিক কাজ করছেন। তিনি একেবারেই বাড়ির বাহির হন না। যা প্রতিবেশী সহ ব্যবসায়ী মহল অবগত আছেন। তাকে মামলার আসামী করায় এবং একজন ব্যবসায়ীকে সন্ত্রাসী হিসেবে উল্লেখ করে পোস্টার ছাপিয়ে ও মানববন্ধন করে অপপ্রচার চালানোর ফলে সামাজিক মর্যাদা ও ব্যবসায়িক সুনাম ক্ষুন্ন হয়েছে। এমতাবস্থায় সংবাদ সম্মেলনের মাধ্যমে মিথ্যা মামলা, পোস্টারিং ও মানববন্ধনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে  বগুড়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের প্রতি মানহানিকর অপপ্রচারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ এবং অপপ্রচারে বিভ্রান্ত না হতে সকলের প্রতি অনুরোধ জানান।

উপরে