প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২১ ১৭:০৪

সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টির প্রতিবাদে বগুড়ায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

ষ্টাফ রিপোর্টার
সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টির প্রতিবাদে বগুড়ায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

ষড়যন্ত্রমূলক ধর্ম অবমাননার ইস্যু সৃষ্টি করে দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টির প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কর্মসূচি ও সমাবেশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়া।

মঙ্গলবার বেলা ১১টায় জেলা শহরের সাতমাথায় সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার আয়োজনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সমাবেশে সভাপতিত্ব করেন জোটের সভাপতি তৌফিক হাসান ময়না। একই সঙ্গে মানববন্ধন কর্মসূচি পালন করে বাংলাদেশ গ্রাম থিয়েটার, গ্রুপ থিয়েটার ফেডারেশান। জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান দুলু, নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু, সংস্কৃতকজন এবিএম জিয়াউল হক বাবলা, সাদেকুর রহমান সুজন, নিভা রানী সরকার, কৃষিবিদ মুক্তিযোদ্ধা বজলুর রশীদ রাজা, মির্জা আহসানুল হক দুলাল, শ্যামল বিশ^াস, আব্দুল হান্নান এবং এসময় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতবৃন্দ ও জোটের প্রতিনিধি, কার্য নির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধন কর্মসূচি চলাকালে কলেজ থিয়েটারের আহবায়ক রবিউল করিম এর নেতৃত্বে বিভিন্ন ধর্মের সম্প্রতির বন্ধন গড়ে তোলে সহঅবস্থানে বসবাসের জন্য আহবান জানান। 

বক্তারা বলেন, ১৯৭১ সালে রক্তয়ী মুক্তিযুদ্ধে অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত অসাম্প্রদায়িক দেশ বাংলাদেশ। এদেশে সব ধর্মের মানুষের সমান অধিকার। কিন্তু স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্রে জাতির পিতা বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর থেকে দেশে মৌলবাদের উত্থান ঘটে যা ২০২১ সালেও ক্রমবর্ধমান ভাবে আশঙ্কাজনক অবস্থায় পৌঁচেছে। বিভিন্ন সময় দেশব্যাপী সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনাগুলোর প্রতিবাদ জানায় এবং এসব সুপরিকল্পিত সন্ত্রাস প্রতিহত করে হামলাকারিদের দ্রুত গ্রেফতার করার দাবী জানায়। 

উপরে