প্রকাশিত : ২২ অক্টোবর, ২০২১ ১৭:৩৭

বগুড়ায় ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ায় ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত
সারাদেশে অব্যাহত সাম্প্রদায়িক সহিংসতা বন্ধকরণ, এর সাথে জড়িতদের ও মদদদাতাদের গ্রেফতার এবং বিচারের দাবিতে  আজ শুক্রবার সকাল ১০ টা ৩০ মিনিটে সাতমাথায় ছাত্র ইউনিয়ন বগুড়ার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।  সাতমাথা থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে এসে একই স্থানে সমাবেশ অনুষ্ঠিত হয়। 
 
ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও বগুড়া জেলা সংসদের সভাপতি মোঃ সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও জেলা সংসদের সাধারণ সম্পাদক মোঃ সোহানুর রহমান সোহানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, কমিউনিস্ট পার্টি সদর উপজেলা কমিটির সভাপতি সন্তোষ কুমার পাল, টিইউসি বগুড়ার ভারপ্রাপ্ত সভাপতি ফজলুর রহমান, সাধারণ সম্পাদক মতিয়ার রহমান,  কৃষক সমিতি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক হাসান আলি শেখ, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সাবেক সভাপতি ফিরোজ আক্তার পলাশ, সাবেক সভাপতি নাদিম মাহমুদ, সাবেক সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, জেলা সংসদের নেতা পবিত্র কুমার মাহাতো, আকিব, নাইম, সুজয় কুমার পাল, জয় প্রমুখ।
 
সমাবেশে বক্তারা বলেন, "কুমিল্লাসহ সারাদেশে সংঘটিত সাম্প্রদায়িক হামলার দায় সরকার এড়াতে পারে না। হামলা ও লুটপাটের দায় সরকার, পুলিশ ও প্রশাসনকে নিতে হবে। কেবল হামলায় জড়িতদের গ্রেফতার করলে হবে না, এসকল ঘটনার পেছনের ব্যক্তিদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করতে হবে।ধর্মীয় বক্তৃতার নামে সারাদেশে প্রতিনিয়ত যে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানো হচ্ছে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কোন বিকল্প নেই। ধর্ম ভিত্তিক রাজনীতিকে আইন করে নিষিদ্ধ করতে হবে। এই সকল ন্যাক্কারজনক হামলার দায় নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিৎ। জনগণের জান-মালের নিরাপত্তা যিনি দিতে পারেন না, তিনি কোন অধিকারে জনগণের করের টাকার শ্রাদ্ধ করে আরাম-আয়েশে দিন কাটাবেন? বিন্দু পরিমাণ আত্মসম্মানবোধ থাকলে  ক্রমাগত এত সব ব্যর্থতার পর কোন ব্যক্তি এইভাবে নিজের পদ আঁকড়ে ধরে থাকতে পারেন না।যে দেশের পাঠ্যপুস্তক থেকে ধর্মীয় পরিচয়ের কারণে সাহিত্যিকদের লেখা বাদ দিয়ে দেওয়া হয়, সে দেশের এই পরিস্থিতি হওয়া তো খুব অবাক করা ঘটনা নয়।
 
অসাম্প্রদায়িক একটি দেশের কোনো রাষ্ট্র ধর্ম থাকতে পারে না। একটি অসাম্প্রদায়িক দেশ কখনো উগ্র ধর্মীয় গোষ্ঠীর দাবিতে পাঠ্যপুস্তক সংশোধনের পথে যেতে পারে না। সাম্প্রতিক ঘটনা আমাদেরকে একটি বিজ্ঞানভিত্তিক সেক্যুলার শিক্ষানীতির প্রয়োজনীয়তা পুনর্বার মনে করিয়ে দিয়েছে। আমাদের ভুলে গেলে চলবে নাপূজা মণ্ডপ, হিন্দু ধর্মাবলম্বীদের ঘর-বাড়িতে হামলা চালানো নিছক সন্ত্রাসী কর্মকাণ্ড নয়, এর পেছনে ঘৃণ্য রাজনৈতিক উদ্দেশ্যও রয়েছে। এই গণশত্রুদের চিহ্নিত করে উৎখাত করতে হবে।"
উপরে