প্রকাশিত : ১ নভেম্বর, ২০২১ ২১:৪৪

সৈয়দপুরে বিয়ের পর দিনই ধর্ষণ মামলার এক আসামী গ্রেপ্তার

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে বিয়ের পর দিনই ধর্ষণ মামলার এক আসামী গ্রেপ্তার

নীলফামারীর সৈয়দপুরে বিয়ের মিথ্যে  প্রতিশ্রুতি ও প্রলোভন দেখিয়ে ধর্ষণ মামলার এক আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার রাতে শহরের গোলাহাট ঘোড়াঘাট মহল্লার বাসা থেকে মো. শাহীন (৪০) নামের ওই আসামীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। 

মামলার আর্জি সূত্রে জানা যায়, দিনাজপুরের খানসামা উপজেলার ছাতিয়ানগর খলিফাপাড়ার মো. কাশেম  আলীর  মেয়ে মোছা. মিনু (৩৫)। গত প্রায় ১২ বছর আগে নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের পোড়ারহাট এলাকার মো. শহিদুল ইসলামের সঙ্গে মিনুর বিয়ে হয়। স্বামীর সঙ্গে সংসার করাকালে মিনুর গর্ভবতী হয়ে পড়েন। এ অবস্থায় মিনু  সৈয়দপুর শহরের গোলাহাট ঘোড়াঘাট এলাকার জনৈক শাহীনের ঔষুধের ফার্মেসিতে এসে চিকিৎসাসেবা নেয়ার জন্য আসেন। এরপর থেকে মিনু  মাঝে মধ্যেই শাহীনের ওষুধের দোকান থেকে ঔষুধপত্র নিতে আসতেন। এভাবে ফার্মেসিতে আসা যাওয়াকালে শাহীনের সঙ্গে মিনুর সুসম্পর্ক গড়ে উঠে। পরবর্তীতে তাদের (শাহীন  ও মিনু) মধ্যে  মোবাইল ফোন নম্বর আদান প্রদান হয়। শাহীন প্রায় সময় মিনুকে মোবাইল ফোনে কল দিয়ে কথাবার্তা বলতো। এর এক পর্যায়ে তাদের মধ্যে পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এ অবস্থায় বিয়ের মিথ্যে আশ্বাস ও প্রলোভন দিয়ে শাহীন আগের স্বামীকে তালাক দিতে বলে মিনুকে। শাহীনের কথামতো মিনু স্বামীর সংসার  ত্যাগ করে চলে আসে। স্বামীর সংসার হতে চলে আসার পর  শাহিন মিনুকে নিয়ে ঢাকায় যায় এবং একটি গার্মেন্টসে কাজের ব্যবস্থা করে দেয়। শাহীন  মিনুকে  নিজের স্ত্রী পরিচয় দিয়ে সেখানে একটি বাসা ভাড়ায় নেয়। এরপর  বিবাহের  প্রতিশ্রুতি ও প্রলোভন দেখিয়ে মিনুর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। এভাবে কয়েক মাস পর পর শাহীন ঢাকায়  গিয়ে মিনু সঙ্গে কিছু দিন থেকে শারীরিক ে মেলামেশা করে আসতো। সর্বশেষ  চলতি বছরের গত ৫ এপ্রিল তারিখে শাহীন ঢাকায়  গিয়ে মিনুর ভাড়া বাসায় বিবাহের প্রলোভন  দেখিয়ে  তাকে ধর্ষণ করে। এরপর শাহীন তার সৈয়দপুর  শহরের গোলাহাট ঘোড়াঘাট মহল্লার বাসায় মিনুকে নিয়ে এসে চলতি বছরের ৫ জুন থেকে ১২ জুন পর্যন্ত একাধিকবার ধর্ষণ করে। এরপর মিনু আবারও ঢাকার ভাড়া বাসায় চলে যান।

এদিকে, গত ৩০ অক্টোবর সকাল অনুমানিক সাড়ে সময় শাহীন তার  মোবাইল ফোন হতে মিনুর মোবাইল ফোনে জানায় যে আজ তার বিয়ে হবে।  আর এ কথা শোনার পর মিনু গত ৩০ অক্টোবর বিকাল অনুমানিক ৪ টার দিকে সৈয়দপুর শহরে চলে আসেন। এরপর একটি কমিউনিটি সেন্টারে তার সঙ্গে সাক্ষাৎ হলে শাহীন তাকে অকথ্য ভাষায় গালমন্দ করে তাড়িয়ে দেয়।এ অবস্থায় অসহায় মিনু নিরূপায় হয়ে শাহীনের বিরুদ্ধে সৈয়দপুর থানায় নারী শিশু নির্যাতন দমন ২০০০ এর (সংশোধিত/০৩) ৯ (১)ধারায় একটি মামলা দায়ের করেন। থানার  মামলা নং- ২৮ তাং ৩১/ ১০ /২১ইং।

এ মামলা দায়ের পর সৈয়দপুর পুলিশ গতকাল সোমবার আসামী শাহীনকে তার গোলাহাট ঘোড়াঘাটের বাসা থেকে গ্রেপ্তার করেন। 

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান নারী ও শিশু নির্যাতন মামলার আসামী শাহীনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।  তিনি জানান গ্রেপ্তারকৃত আসামী শাহীনকে আদালতে  মাধ্যমে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।                                                                  

 

উপরে