প্রকাশিত : ২ নভেম্বর, ২০২১ ২১:১৯

শিবগঞ্জে জমি-জমার বিরোধে বসত বাড়ীতে হামলা আহত ৩

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে জমি-জমার বিরোধে বসত বাড়ীতে হামলা আহত ৩

বগুড়ার শিবগঞ্জ পৌর এলাকার দহিলা (বগিলা গাড়ী) গ্রামের জমি-জমা বিরোধ এর জের ধরে প্রতিপক্ষের হামলায় বসত বাড়ী ভাংচুর সহ  ৩ জন আহত হওয়ার ঘটনায় শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, শহিদুল ইসলাম পৌর এলাকার দহিলা বগিলাগাড়ী মহল্লার একই এলাকার কেরামত আলীর সরকারের নিকট থেকে ২০০২ সালে  দহিলা মৌজার খতিয়ান নং- ৯৪, দাগ নং ৯৭/২৫২ দাগে ১৫ শতক জমি ক্রয় করে দীর্ঘদিন যাবৎ চাষাবাদ করে আসছে।  বর্তমানে উক্ত জমির ৪শতকে বাড়ি নির্মাণ কাজ শুরু করলে মঙ্গলবার  সকাল ৭টায় একই এলাকার প্রতিপক্ষ  ইউনুস আলীর ছেলে জুয়েল (৩৫),  রেজাউল ফকির এর ছেলে জাকিরুল ইসলাম, আজাহার আলীর ছেলে মিলটন (৩৫), মুনসুর এর স্ত্রী সাহেলা বেগম (৪৫)  সহ বহিরাগত লোকজন দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত হামলা চালিয়ে বসত বাড়ী ভাংচুর করে নির্মাণ কাজে বাঁধা প্রদান করে তারা  আরিফুল ইসলাম (৪৮), আতিকুল ইসলাম (৩৪) ও মশফিকুর রহমান (২১) কে বেধরক ভাবে মারপিট করে গুরুতর  আহত করে।

এসময় এলাকাবাসী তাদের আত্ম চিৎকারে এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে শিবগঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসে। এদের মধ্যে আতিকুল ইসলাম কে প্রাথমিক চিকিৎসা প্রদান করে এবং আরিফুল ইসলামের অবস্থা আশংকা জনক হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করে। বর্তমানে সে মেডিকেল কলেজ হাসপাতালে মাথায় গুরুত্বর আঘাত প্রাপ্ত হয়ে মুর্মুষূ অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। 

এব্যাপারে শহিদুল ইসলাম বলেন, আমি প্রায় ২০ বছর যাবৎ জমিটি ক্রয় করে শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করে আসছি। পৌরসভার  বাড়ী নির্মাণের নিয়ম মেনে বাড়ি নির্মাণ করার একপর্যায়ে তারা অবৈধ ভাবে বাঁধা প্রদান করে বাড়ি ঘর ভাংচুর ও মারপিট করে। আমি এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করিতেছি। এমতাবস্থায় আমরা চমর উৎকন্ঠার মধ্যে রয়েছি। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে দোষী ব্যক্তিদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাচ্ছি। 

 

উপরে