প্রকাশিত : ৬ নভেম্বর, ২০২১ ২৩:৫৭

আদমদীঘিতে ১০টি কমিউনিটি ক্লিনিকে গণ টিকার ক্যাম্পেইন অনুষ্ঠিত

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা
আদমদীঘিতে ১০টি কমিউনিটি ক্লিনিকে গণ টিকার ক্যাম্পেইন অনুষ্ঠিত

গ্রামের সাধারন মানুষের টিকা নিশ্চিতে বগুড়ার আদমদীঘির তিনটি ইউনিয়নের ১০টি কমিউনিটি ক্লিনিকে গনটিকা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এসব কমিউনিটি ক্লিনিকে টিকাদান কার্যক্রম চলে। হাতের কাছে টিকা পেয়ে আনন্দিত গ্রামের সাধারন মানুষ। আর এসময় টিকা নিতে লাইনে দাঁড়ানো মাস্কবিহীন মানুষদের বিনামূল্যে মাস্ক দিলেন স্থানিয় ইউপি সদস্য গোলাম রব্বানী। সঙ্গে ছিলেন নশরতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক আজাদ। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায় পর্যন্ত টিকা কার্যক্রমকে পৌঁছে দিতেই কমিউনিটি ক্লিনিকে এ কার্যক্রম শুরু হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকা নিতে আসা মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে বিনামূল্যে ৯০০ মাস্ক বিতরণ করেছি। শুধু তাই নয় প্রান্তিক জনগোষ্ঠীকে টিকার আওতায় নিয়ে জন্য সাধ্যমত তারিখ, স্থান ও সময় এলাকায় প্রচার করেছি। টিকা নিতে আসা মানুষের উপস্থিতি দেখে ভালো লেগেছে।

উপজেলার নশরতপুরের আষাড়ি রানী, নাজমা বেগম ও গৌরাঙ্গ চন্দ্র বলেন, গ্রামেই টিকা নিতে পারায় খুব ভালো লাগছে। সেই সাথে বিনামূল্যের মাস্ক পেয়ে আমরা অত্যান্ত খুশি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মমিনুল ইসলাম মুঠফোনে জানান, শনিবার সকাল থেকে উপজেলার নশরতপুর, চাঁপাপুর ও কুন্দগ্রাম ইউপির ১০টি কমিউনিটি ক্লিনিকে বিশেষ ক্যাম্পেইন শুরু করা হয়েছে। সপ্তাহব্যাপী এই কর্মসূচিতে ১৮ বছরের যেকোনো ব্যক্তিই টিকা নিতে পারবেন। তিনি আরও বলেন, যারা আগে নিবন্ধন করেও টিকা পাননি, তারাসহ আগের ক্যাম্পেইনের মতো নারী ও বয়স্করা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন। 

 

উপরে