প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২১ ১৭:২২
নারী ওডিআই বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে

পঞ্চগড়ের মেয়ে তৃষ্ণা এখন জিম্বাবুয়েতে

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ের মেয়ে তৃষ্ণা এখন জিম্বাবুয়েতে

নারী ওডিআই বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে এখন জিম্বাবুয়েতে পঞ্চগড়ের মেয়ে বামহাতি ফাস্ট বোলার তৃষ্ণা। নারী বিশ্বকাপ বাছাই পর্বে আগামী ১১, ১৩ ও ১৫ নভেম্বর জিম্বাবুয়ের সাথে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নারী জাতীয় ক্রিকেট দলের সাথে তৃষ্ণাও বর্তমানে জিম্বাবুয়েতে অবস্থান করছে।

তৃষ্ণার পুরো নাম ফারিহা ইসলাম তৃষ্ণা। সে পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউপি’র সীমান্তবর্তী মীরগড় গ্রামের মেয়ে। সে সাভার বিকেএসপিতে উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী। তৃষ্ণা এর আগে নারী ক্রিকেট দলে দেশের হয়ে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকায় খেলেছে। দুই ভাই বোনের মধ্যে তৃষ্ণা বড়। মীরগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনি ও পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করে সাভার বিকেএসপিতে নবম শ্রেণিতে ভর্তি হয় তৃষ্ণা। সারাক্ষণ ক্রিকেট নিয়ে মেতে থাকা মেয়ের বায়না মেটাতে বাবা দবিরুল ইসলাম দুলুও উৎসাহ যোগাতেন। তৃষ্ণার মা বেবী জেসমিন আকতার পেশায় গৃহিণী।

জিম্বাবুয়েতে অনুষ্ঠিতব্য নারী ওয়ান ডে বিশ্বকাপ বাছাইপর্বে তার মেয়ে খেলবে এ খবরে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি। বাবা স্থানীয় বালু ব্যবসায়ী দবিরুল ইসলাম বলছেন, তার মেয়ে বাহাতি ফাস্ট বোলার হওয়ায় এ আসরে দেশের জন্য ভালো কিছু করবে। তিনিও তার মেয়ের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

 

উপরে