প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২১ ২২:১২

বগুড়ায় একদিনে ১০ হাজার টিকা দিয়ে রেকর্ড গড়লো সদর উপজেলা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় একদিনে ১০ হাজার টিকা দিয়ে রেকর্ড গড়লো সদর উপজেলা

একদিনে একটি কেন্দ্র থেকে করোনা ভাইরাসের (চীনের তৈরী) প্রায় ১০ হাজার টিকা প্রদান করে রেকর্ড গড়লো বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু।

মঙ্গলবার দিনব্যাপী বগুড়া সদর উপজেলার সাবগ্রাম ইবতেদায়ী মাদ্রাসায় নিবন্ধনকৃতদের টিকা প্রদান করা হয়। পাঁচটি কমিউনিটি ক্লিনিক (সিসি) স্যাটেলাইট করে এই টিকা প্রদান করে।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, বগুড়া সদরের বুজরুকধামা সিসি, নারুলী সিসি, মেঘাগাছা সিসি, চকআলম সিসি, বজরুকবাড়িয়া সিসি স্যাটেলাইট করে করোনা ভাইরাসের প্রথম ডোজের টিকা প্রদান করা হয়। প্রতিটি সিসিতে ৫০০ করে প্রদানের কথা থাকলেও সাধারণ মানুষের মাঝে সাড়া পরে গেলে কেন্দ্রগুলোতে টিকা দিতে উপচে পড়া ভিড় হতে থাকে।

নিবন্ধনকৃত ও নিবন্ধন করে সেখানে ২ হাজার ৫০০ টিকা প্রদানের স্থলে ৮ হাজার ৬০০ টিকা প্রদান করা হয়। টিকা প্রদানে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু, সদর উপজেলা প প কর্মকর্তার কার্যালয়ের ডা: ইশরাত জাহান, ডা: ইফতেখার হায়দারসহ অন্যান্য কর্মকর্তাগণ। 

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তার কার্যালয়ের প্রধান সহকারি মোছা: শামীমা জানান, পাঁচটি সিসি স্যাটেলাইট করে টিকা প্রদান করা হয়েছে ৮ হাজার ৬০০ মানুষকে। টিকা সকাল ৯টায় শুরু হয়ে দিনব্যাপী চলে। এখানে সাধারণ মানুষ টিকা গ্রহণে আগ্রহী ছিল। যাদের নিবন্ধণ ছিল না তাদের নিবন্ধন করে দিয়ে টিকা প্রদান করা হয়। বেলা ১২টার মধ্যে ৫ হাজার টিকা প্রদান করা হয়। সাবগ্রাম ইউপি চেয়ারম্যান আবু সালেহ নয়ন ও চকআলম সিসির সিএইচসিপি সুরাইয়াসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিরা বেশ সহযোগিতা করেছেন। 

উপরে