প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২১ ২২:১৯

বগুড়ায় রেডিও মুক্তির আয়োজনে কমিউনিটি সংলাপ

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় রেডিও মুক্তির আয়োজনে কমিউনিটি সংলাপ

শিশুদের বিরুদ্ধে সকল প্রকার সহিংসতা, নির্যাতন ও শোষণ এবং শিশু পাচারের মতো ঘৃণ্য তৎপরতা অবসান রোধে বগুড়ায় মঙ্গলবার সকালে শহরের ম্যাক্স মোটেলে কমিউনিটি রেডিও মুক্তি এফএম ৯৯.২ এর আয়োজনে এবং সুইজারল্যান্ড ও বিএনএনআরসি এর সহযোগিতায় কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়েছে। 

রেডিও মুক্তির স্টেশন ম্যানেজার আরিফুল ইসলাম এর সঞ্চালনায় সংলাপে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, জেলা তথ্য অফিসার কবির উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাহমিনা খাতুন, বগুড়া সদর থানার নারী ও শিশু হেল্প ডেস্ক কর্মকর্তা এসআই জেবুন্নেছা, ইনডিপেনডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চল ব্যুরো প্রধান হাসিবুর রহমান বিলু, এ্যাড. ফেরদৌসী আক্তার রুনা আক্তার, ব্র্যাকের জেলা কো-অর্ডিনেটর সুরাইয়া বাবলি, টিআইবি লিগ্যাল এইডের মেহেদুল হাসান, উদ্যোক্তা উম্মে ফাতিমা লিসা, সাংবাদিকবৃন্দ যথাক্রমে সঞ্জু রায়, অরুপ রতন শীল, সেলিম রেজা, রক্তিম, মিরাজ, রেডিও মুক্তির সহকারী স্টেশন ইনচার্জ জাহিদ হাসান এবং বিডি ক্লিনের মাহবুব আলম জিয়ন।

এছাড়াও সংলাপে উপস্থিত ছিলেন রেডিও মুক্তিতে কর্মরত সোয়ায়েব সায়েম, সামিউল, মোহাইমেনুল রাফি, মেহেদি, অপু, মতিন, রাফি আনাম, নাদিয়া, মিষ্টি, রাফিসহ সকল স্বেচ্ছাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন। সংলাপে বক্তারা শিশুদের বিরুদ্ধে সকল প্রকার সহিংসতা, নির্যাতন ও শোষণ এবং শিশু পাচারের মতো ঘৃণ্য তৎপরতা অবসান ঘটাতে করণীয় এবং এসডিজি-১৬ এর স্থানীয়করন ও সফল বাস্তবায়নের জন্য শিশুশ্রম, চাইল্ড এবিউজ, করোনাকালে শিশুদের মানসিক স্বাস্থ্য, মানব পাচার সম্পর্কে সচেতনতা বাড়ানোর ব্যাপারে আলোকপাত করেন।

উপরে