প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২১ ২৩:৫৭

শিশু নির্যাতনকারীদের দৃশ্যমান শাস্তি নিশ্চিত করতে হবে

ষ্টাফ রিপোর্টার
শিশু নির্যাতনকারীদের দৃশ্যমান শাস্তি নিশ্চিত করতে হবে

বগুড়া জেলা সিভিল সার্জন ডা: গওসুল আজিম চৌধুরী বলেছেন, যে শিশুদের হাত ধরে আগামীতে গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তাদের নির্যাতনকারীদের এই বাংলার মাটিতেই দৃশ্যমান শাস্তি নিশ্চিত করতে হবে। আলোকিত প্রজন্ম গড়তে শিশুর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধে ঐক্যবদ্ধভাবে সকলকে কাজ করতে হবে। এছাড়াও তিনি বিদ্যালয়ে সচেতনতামূলক নানা ইস্যুতে বিষয়ভিত্তিক ক্লাস চালু করার লক্ষ্যেও সংশ্লিষ্টদের আহ্বান জানান।

‘নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি’ স্লোগানে বগুড়ায় গণ উন্নয়ন কেন্দ্রের আস্থা প্রকল্পের আয়োজনে মঙ্গলবার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে জেলা পর্যায়ে কনসালটেশন ওয়ার্কশপে সভাপতির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন।

নেদারল্যান্ড’স দূতাবাসের অর্থায়নে এবং ইউএনএফপিএ এবং আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় অনুষ্ঠিত উক্ত ওয়ার্কশপে আরো বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সমাজসেবা অধিদপ্তর বগুড়া কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো: কাউসার রহমান, যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক তোসাদ্দেক হোসেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, ইউএনএফপিএ এর ন্যাশনাল প্রোগ্রাম অফিসার আবু সাঈদ সুমন এবং আইন ও সালিশ কেন্দ্রের আস্থা প্রকল্পের টিম লিডার সাহানুর আক্তার চৌধুরী। আস্থা প্রকল্পের বগুড়ার সমন্বয়কারী মোখলেছুর রহমান পিন্টুর সার্বিক ব্যবস্থাপনায় ‘ডিস্ট্রিক্ট লেভেল কনসালটেশন অন টেন এ্যাকশন টু স্ট্যান্ড এগেন্সট্ রেপ’ শীর্ষক উক্ত ওয়ার্কশপে এসময় উপস্থিত ছিলেন ইউএনএফপিএ বগুড়ার জেলা ফ্যাসিলিটেটর মাসুদা ইসলাম ও তামিমা নাসরিন, পিইউপি বগুড়ার  প্রধান সমন্বয়কারী শেখ মো: আবু হাসানাত, এ্যাড. আশরাফুন্নাহার স্বপ্না ও এ্যাড. রুপালী, ব্রাক বগুড়ার জেলা সমন্বয়কারী সুরাইয়া বাবলী, গণমাধ্যমকর্মী ও যুব সংগঠক সঞ্জু রায় প্রমুখ। কর্মশালায় ভিডিও উপস্থাপনা ও সার্বিক পরিচালনায় ছিলেন মাসুমা বিল্লাহ। কর্মশালায় শিশু ও নারীর প্রতি নির্যাতন বন্ধে করনীয় সম্পর্কে অংশগ্রহণকারী সকলে নানা সুপারিশ প্রদান করেন এবং মুক্ত আলোচনায় নিজেদের নানা মতামত তুলে ধরেন।     

উপরে