প্রকাশিত : ১২ নভেম্বর, ২০২১ ২০:৪৫

সৈয়দপুরের পাঁচটি কেন্দ্রে পরীক্ষার্থী চার হাজারেরও বেশি

অনলাইন ডেস্ক
সৈয়দপুরের পাঁচটি কেন্দ্রে পরীক্ষার্থী চার হাজারেরও বেশি

সারাদেশের মতো রবিবার থেকে নীলফামারীর সৈয়দপুরেও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা তথা এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারে সৈয়দপুর উপজেলায় এসএসসি ও সমমানের পরীক্ষায় ৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ হাজার ১০১ জন পরীক্ষার্থী অংশ নিবে। সৈয়দপুরের ৫টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ওই পরীক্ষা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তর সূত্রে জানা যায়, এবারেও এসএসসি পরীক্ষা তিনটি পরীক্ষা  কেন্দ্রে  অনুষ্ঠিত হবে। এসব  কেন্দ্রে ২৮টি  শিক্ষা প্রতিষ্ঠানের ৩ হাজার ৫৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিবে। এছাড়াও দাখিল পরীক্ষায় ১৭টি মাদ্রাসার ৪১৯ জন এবং কারিগরি (ভোকেশনাল) পরীক্ষায় ৫টি প্রতিষ্ঠানের ১৩৮ জন  পরীক্ষার্থী পৃথক দুটি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে।
 

এসএসসি পরীক্ষায়  সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের এক হাজার ৬১৪ জন, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ পরীক্ষা  কেন্দ্রে ১২টি প্রতিষ্ঠানের এক হাজার ৩৭৯ জন এবং  সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ  কেন্দ্রে ছয়টি প্রতিষ্ঠানের ৫৫১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে।

অপরদিকে, মাদরাসা বোর্ডের অধীনে সৈয়দপুরের ১৭টি মাদ্রাসার ৪১৯ জন পরীক্ষার্থীর জন্য সৈয়দপুর পাইলট বালিকা স্কুল ও কলেজে ভেন্যু কেন্দ্র স্থাপন করা হয়েছে। ওই সব পরীক্ষার্থীদের মূল কেন্দ্র ছিল সোনাখুলী মুন্সিপাড়া কামিল (এমএ) মাদ্রাসা। 
এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে কারিগরী (ভোকেশনাল) ৫টি প্রতিষ্ঠানের ১৩৮ জন পরীক্ষার্থী সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে। ওই পরীক্ষার মূল কেন্দ্র ছিল ছমির উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয়।

এদিকে, আগামী রবিবার থেকে এসএসসি ও সমমানে পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রহনের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে  পরীক্ষার্থীদের মাঝে প্রবেশপত্র হস্তান্তর করা হয় ইতোমধ্যে। আর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে তাদের হাতে প্রবেশ পত্র তুলে দেয়।

 

উপরে