প্রকাশিত : ১৪ নভেম্বর, ২০২১ ২৩:২৯

সৈয়দপুরে সড়কের গাছ চুরির মামলায় গ্রেপ্তার ১

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে সড়কের গাছ চুরির মামলায় গ্রেপ্তার ১

নীলফামারীর সৈয়দপুরে সামাজিক বনায়ন কর্মসূচির আওতায়  গ্রামীণ সড়কের দুই পাশে লাগানো দুইটি গাছ চুরির মামলার এজাহারভূক্ত এক আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার সকাল সোয়া ১০টায় সৈয়দপুর উপজেলার হাজারীহাট থেকে  মো. আনিসুল হক লালন (৩৮) নামের  মামলার এজাহার নামীয় ওই আসামীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গ্রেপ্তারকৃত আনিসুল হক লালন সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের খানপাড়া মছির উদ্দিনের ছেলে।

প্রসঙ্গত, সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় ২০১৭-২০১৮ অর্থবছরে নীলফামারীর সৈয়দপুর উপজেলার খালিশা বেলপুকুর সংযোগ সড়কের  লাগানো দুইটি ইউক্যালিপটাস গাছ কেটে রিকশাভ্যানে করে চুরি করে নিয়ে যাওয়ার সময়  গত ১৮ অক্টোবর তা আটক করে থানা পুলিশ। এ সময় রিকশাভ্যানসহ কেটে ফেলা গাছ ফেলে পালিয়ে যান গাছ চোর চক্রের সদস্যরা। পরে  সৈয়দপুর থানা পুলিশ ভ্যানসহ গাছ দুইটি জব্দ করে থানায় নিয়ে আসেন। এ ঘটনায় সৈয়দপুর সামাজিক বনায়ন নার্সারী ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহিকুল ইসলাম মুজকুরী বাদী হয়ে বৃক্ষ চোর চক্রের তিনজনকে আসামী করে ২০ অক্টোবর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় রিকশাভ্যান চালক খাতামধুপুর ইউনিয়নের খালিশা ফকিরপাড়ার মৃত. জবে মামুদের ছেলে আজহার আলী (৫৫), কাশিরাম বেলপুকুর ইউনিয়নের কালিবাড়ি শাহ্পাড়া, মৃত. জাহান উদ্দিনের ছেলে মো. জাহিদুল ইসলাম (৩৫) ও  একই ইউনিয়নের খানপাড়ার মছির উদ্দিনের ছেলে আনিসুল হক লালনকে (৩৮) আসামী করা হয়। মামলা নং-১৮, তারিখ: ২০/১০/২০২১ইং।

এ নিয়ে স্থানীয় সাপ্তাহিক ও জাতীয় দৈনিক পত্রিকায় একাধিক সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এতে উল্লেখ করা হয় মামলার ২০দিন পেরিয়ে গেলেও এজাহারভূক্ত আসামীদের কাউকেই গ্রেপ্তার করেনি পুলিশ।  আর এ সংবাদ প্রকাশের পর পরই সৈয়দপুর থানা পুলিশ নড়েচড়ে বসে। আর গাছ চুরি মামলার আসামীদের গ্রেপ্তারে  তৎপর হয়ে উঠেন পুলিশ। গতকাল রবিবার (১৪ নভেম্বর) ওই মামলার এজাহারভূক্ত তিন নম্বর আসামী আনিসুল হক লালনকে (৩৮) গ্রেপ্তার করেছেন পুলিশ।

সৈয়দপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আনসার আলী, গাছ চুরির মামলার এজাহারভূক্ত এক আসামীকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, গ্রেপ্তারকৃত আসামীকে আদালতের মাধ্যমে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে। মামলার অপর দুই আসামীকেও গ্রেপ্তারে পুলিশ  তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

 

উপরে