প্রকাশিত : ১৪ নভেম্বর, ২০২১ ২৩:৪১

সৈয়দপুরে দাখিল পরীক্ষার প্রথম দিনে ২০ জন পরীক্ষার্থী অনুপস্থিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে দাখিল পরীক্ষার প্রথম দিনে ২০ জন পরীক্ষার্থী অনুপস্থিত

সারাদেশে গতকাল রোববার থেকে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা নীলফামারী সৈয়দপুরে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। দাখিল এবং এসএসসি ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষার প্রথম দিনে গতকাল  ২৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে দাখিল পরীক্ষার্থী ২০ জন এবং এসএসসি ও দাখিল (ভোকেশনাল) ৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

সৈয়দপুর উপজেলার  দাখিল পরীক্ষার মূল কেন্দ্র সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদ্রাসা হলেও এবারে ভেন্যু কেন্দ্রে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে দাখিল পরীক্ষা  গ্রহন হচ্ছে। উপজেলার ১৬টি দাখিল মাদরাসা থেকে মোট পরীক্ষার্থী ছিল ৩৭৯ জন। তন্মধ্যে পরীক্ষার প্রথম দিনে পরীক্ষায় অংশ নেয় ৩৫৯ জন। অনুপস্থিত ছিল ২০ জন। গতকাল প্রথম দিনে সাধারণ বিভাগের পরীক্ষার্থীদের কোরআন মজীদ ও তাজবীদ এবং বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের পদার্থ বিজ্ঞান বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে ভেন্যু দাখিল পরীক্ষা কেন্দ্রে কেন্দ্র সচিব হিসেবে দায়িত্বে রয়েছেন সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদরাসার অধ্যক্ষ মো. আহম্মদ আলী সরকার।

অপরদিকে, এসএসসি  ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায়  উপজেলার পাঁচটি ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট পরীক্ষার্থী ছিল ১৩৮ জন। এদের মধ্যে এসএসসি  (ভোকেশনাল)  ১১২ জন এবং দাখিল  (ভোকেশনাল) ২৬ জন। তন্মধ্যে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ১জন এবং দাখিল  (ভোকেশনাল) পরীক্ষায় ৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।  সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজে দাখিল পরীক্ষা কেন্দ্রে কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করছেন উপজেলার ছমির উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী পুলিন চন্দ্র দাস।

রবিবার  দাখিল পরীক্ষার সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে দাখিল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন।

আর সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজে এসএসসি ও দাখিল  (ভেকেশনাল) পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন। 

 

উপরে