প্রকাশিত : ১৬ নভেম্বর, ২০২১ ১৬:৫০

উজিরপুরের মেজর (অব.) মোজাহের উদ্দিন টিপু আর নেই

বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি
উজিরপুরের মেজর (অব.) মোজাহের উদ্দিন টিপু আর নেই

বরিশালের বানারীপাড়া প্রেসক্লাবের সভাপতি রাহাদ সুমনের মামা সেনাবাহিনীর মেজর (অবঃ) আলহাজ্ব মোজাহের উদ্দিন টিপু (৮৫) মঙ্গলবার ভোর ৪টা ২০ মিনিটের সময় ঢাকায় সিএমএইচ হাসপাতালে বার্ধক্যজনিত রোগে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী দুই ছেলে,দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

চাকুরী জীবনে তিনি সেনাবাহিনীর মার্শাল কোর্ট ম্যাজিস্ট্রেটসহ অনেক গুরুত্বপূর্ণ পদে দেশপ্রেম,সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন । তিনি বরিশাল জেলার উজিরপুর উপজেলার হস্তিশুন্ড গ্রামের সভ্রান্ত মুসলিম পরিবারের মরহুম আব্দুল হাই মোল্লার কৃতি সন্তান। তিনি একাধারে কবি, সাহিত্যিক, সমাজ সেবক, শিক্ষানুরাগী, মুস্তফা আল-মাদানি হাফেজি, নুরানি, এতিমখানা ও কিন্ডার গার্টেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ বেতার ও বিটিভির অনুমোদিত গীতিকার সহ সাপ্তাহিক দর্পন পত্রিকার সম্পাদক ছিলেন।

তিনি ঢাকার সভারে সপরিবারে বাস করতেন। ২০০৯ সালে অনুষ্ঠিত  বরিশালের উজিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে তিনি বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছিলেন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বাদ এশা উজিরপুর উপজেলার হস্তিশুন্ড গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে চিরনিন্দ্রায় শায়িত করা হবে।  এদিকে তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক,সাংস্কৃতিক,সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। 

উপরে