প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২১ ২২:২৯

শিবগঞ্জে অগ্নিকান্ড, ঘটনাস্থল পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে অগ্নিকান্ড, ঘটনাস্থল পরিদর্শন করলেন জেলা প্রশাসক

বগুড়ার শিবগঞ্জের মোকামতলা বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে ২ কোটি টাকার ক্ষতি সাধনের খবর পাওয়া গেছে। এ ঘটনায় বগুড়া জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও শিবগঞ্জ  পৌর মেয়র ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

জানা যায়, মঙ্গলবার দিনগত রাত পৌণে ১ টার দিকে মোকামতলা - সোনাতলা রোডের ভাই ভাই বেকারির সামনে একটি তেলের দোকানে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। এতে ২টি দোকান, বসত বাড়ী সহ অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষতি সাধন হয়। এ অগ্নিকান্ডের খবর পেয়ে  বগুড়া, সোনাতলা, শিবগঞ্জ, কাহালু সহ ফায়ার সার্ভিসের  ৪ টি ইউনিটের ২ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে । সংবাদ পেয়ে রাতেই  শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দিনগত রাত পৌণে ১ টার দিকে সোনাতলা রোডের ভাই ভাই বেকারির সামনে মানিক মিয়া নামের এক ব্যক্তির পার্সের দোকান ও দোকানটিতে রাখা ৮ টি মোটরসাইকেল,মিঠু মিয়ার একটি লেপ তোষকের দোকান ও একটি মুদি দোকান,রাসেল ডাক্তারের বাড়ি,ফ্রেন্ডস ট্রেডার্সের ডিজেল পেট্রোল ও গ্যাসের দোকান এবং অমিত সাহার তেল পেট্রোল ও গ্যাসের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এসময় দোকানের পিছনে অবস্থিত একটি মহিলা মাদ্রাসা আগুনে ভস্মীভূত হয়েছে।

ব্যবসায়ীরা জানান,দোকানের ভিতরে থাকা সকল পন্য ও নগদ টাকা পুরে ছাই হয়ে গেছে। আগুনের তীব্রতায় কিছুই বের করতে পারেননি তারা। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

শিবগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার বেলজার রহমান জানান,সংবাদ পেয়ে সোনাতলা, বগুড়া সদর ও কাহালু ফায়ার ষ্টেশনের মোট ৪ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ২ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।এসময় আগুন নিভাতে গিয়ে রুহুল আমিন নামের বগুড়া ফায়ার ষ্টেশনের এক ফায়ার ফাইটার আহত হন। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে ধারনা করা হচ্ছে।

উপরে