প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২১ ২৩:১৪

গাবতলীতে স্বেচ্ছাশ্রমে সড়ক নির্মাণ, ২টি ব্রীজের দাবী

গাবতলী (বগুড়া) প্রতিনিধি
গাবতলীতে স্বেচ্ছাশ্রমে সড়ক নির্মাণ, ২টি ব্রীজের দাবী

বগুড়া গাবতলীর বালিয়াদিঘী ইউনিয়নের দশমাইল-দুর্গাহাটা সড়ক পতিত হওয়ার উপক্রম হওয়ায় এবং সংস্কার না করায় সোমবার এলাকার শতশত মানুষ স্বেচ্ছাশ্রমে মাটি কেটে সড়কটি তৈরী বা নির্মাণ বা সংস্কার করেছে। মঙ্গলবার সড়কটির অপর অংশ তৈরী বা নির্মাণ বা সংস্কার  করবে ওই এলাকার জনসাধারণ।

জানা গেছে, ওই এলাকায় কমপক্ষে ২টি ব্রীজ আর সড়ক না থাকায় আশ পাশের ১৫/২০ গ্রামের লাখো মানুষ বহু বছর হলে দুর্ভোগ আর কষ্ট করে আসছে। এলাকাবাসি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের মাধ্যমে ওই ২টি ব্রীজ নিার্মাণ করার দাবী জানালে সড়ক না থাকায় তা সম্ভব হয়নি। ফলে এলাকাবাসি জায়গা বের করে স্বেচ্ছাশ্রম দিয়ে গতকাল সড়কটি নির্মাণ বা সংস্কার করেন।

এই মহৎ কাজে এলাকাবাসিকে সহযোগিতা করেন বালিয়াদিঘী ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শাহনেওয়াজ জাকি, হাবিবুর রহমান রিপন, দুর্গাহাটা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মিঠু, সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাপিয়া রাজ্জাক, ইউপি মেম্বার খালেদা আক্তার, শফিকুল ইসলাম, ইছাহাক মন্ডল, নান্নু মিয়া, আঃ রশিদ, এলাকার বেলাল হোসেন, মোস্তাফিজার রহমান, সুজাদ্দৌলা সুজা, আব্দুস সালাম, ডাঃ শাহজাহান আলী, জাকির হোসেন, মামুন, টয়েল, মিল্লাত।

এ বিষয়ে গাবতলী উপজেলা প্রকৌশলী রিপন কুমার সাহা’র সাথে কথা বললে তিনি জানান, যদি সড়ক থাকে তাহলে আমরা পরিদর্শন করে ওই স্থানে ব্রীজ নির্মাণ করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট প্রস্তাবনা পাঠানো হবে।

 

উপরে