প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২১ ০০:০৬

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ইউপি নির্বাচনে প্রশাসন অটুক থাকবে: জেলা প্রশাসক বগুড়া

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ইউপি নির্বাচনে প্রশাসন অটুক থাকবে: জেলা প্রশাসক বগুড়া

বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক বলেছেন, ইউপি নির্বাচনে অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ ইউপি  নির্বাচনে প্রশাসন কাজ করছে।

নির্বাচনের দিনই সকল কেন্দ্র ব্যালট পৌঁছে দেওয়া হবে।পেশিশক্তি, ব্যালটবাক্স ছিনতাই ও কারচুপির কোনো সুযোগ নেই।ভোট গ্রহণ শেষে প্রতিটি কেন্দ্রই ফলাফল প্রকাশ করা হবে।জনগণ যাকে ভোট দেবেন তিনিই নির্বাচিত হবেন।

সোমবার বেলা ৩ টায় মাঝিড়া উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস আয়োজিত ইউপি নির্বাচনে প্রার্থীদের সঙ্গে আইন শৃঙ্খলা ও আচারণ বিধিমালা প্রতিপালন বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শাজাহানপুরে ৯টি ইউনিয়নে উৎসব মুখর নির্বাচন উপহার দেওয়ার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট,জেলা পুলিশ,থানা পুলিশ,আনসার সহ নির্বাচনী কাজে সংশ্লিষ্ট সকলেই সমন্বয় মাধ্যমে কাজ করছে।

প্রার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা নিজে ও কর্মী সমর্থকেরা মিলে নির্বাচনী আচরণ বিধি মেনে চলুন এবং নির্বাচনী কাজে সংশ্লিষ্টদের সহযোগিতা করুন।জেলা প্রশাসক হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন,নির্বাচনের পরিবেশ ঘোলাটে করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ এর  সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী,জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ,থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন,উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার দুলাল হোসেন।

এ সময় অন্যন্যেদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি আশিক খান,বগুড়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্ত এ এস এম জাকির হোসেন,গাবতলি উপজেলা নির্বাচন কর্মকর্তা (আমরুল-চুপিনগর রিটার্নিং কর্মকর্তা)রুহুল আমীন,উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা (মাদলা-খোট্রাপাড়া রিটার্নিং কর্মকর্তা) ছানোয়ার হোসেন,উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (খরনা-আশেকপুর রিটার্নিং কর্মকর্তা)মাসুম কবির,সভায় প্রশাসনের কর্মকর্তা,৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৮, সংরক্ষিত সদস্য পদে ১১১ ও সাধারণ সদস্য পদে ২৮৭ জন প্রার্থী  এবং স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য,তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর শাজাহানপুরে ৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তবে উপজেলার খরনা ইউনিয়নে চেয়ারম্যান পদ সহ দুই টি ওর্য়াড (২নং, ৯নং) সদস্য পদ ও মাঝিড়া ইউনিয়ন একটি ৯ নং ওর্য়াডে প্রতিদ্বন্দ¦ী না থাকায়  ৪ টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

উপরে