প্রকাশিত : ১ ডিসেম্বর, ২০২১ ১৬:০৮
মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাইকিং শোভাযাত্রা পঞ্চগড় থেকে শুরু

পঞ্চগড় প্রতিনিধি
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাইকিং শোভাযাত্রা পঞ্চগড় থেকে শুরু

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগ পঞ্চগড় থেকে কক্সবাজার পর্যন্ত এক হাজার ৫০ কিলোমিটার সাইকিং শোভাযাত্রা শুরু হয়েছে। গতকাল বুধবার সকালে পঞ্চগড় জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়।

বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সাইকিং শোভাযাত্রার উদ্বোধন করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি। এসময় শোভাযাত্রার মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বিজিবিএম, পিবিজিএম (বার), এনডিসি,  রংপুর রেঞ্জের পরিচালক মো. আব্দুস সামাদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জয়শ্রী রাণী, অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিকুল ইসলাম, আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মো. শফিউল আযম প্রমুখ উপস্থিত ছিলেন। 

লাল সবুজের পতাকা নিয়ে নারী-পুরুষের ২৬ জন সাইকিস্টের একটি বর্ণাঢ্য শোভাযাত্রা পঞ্চগড় থেকে শুরু হয়ে দেশের ১৮টি জেলা অতিক্রম করে আগামী ১২ ডিসেম্বর কক্সবাজার গিয়ে শেষ হবে। সেখানে জাকজমকভাবে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। শোভাযাত্রার ষষ্ঠ দিনে ৬ ডিসেম্বর সাইকিং শোভাযাত্রাটি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। সেখানে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অর্কেস্ট্রা দলের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। 

 

উপরে