প্রকাশিত : ১ জানুয়ারী, ২০২২ ২২:৫৩

নন্দীগ্রামে নবনির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
নন্দীগ্রামে নবনির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

বগুড়ার নন্দীগ্রামে থালতা-মাঝগ্রাম ইউনিয়নের নবনির্বাচিত ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিনের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

শনিবার দুপুর ১২টা থেকে দেড়ঘন্টা ব্যাপি উপজেলার ত্রিমহনী বাজারে ব্যবসায়ী ও সাধারণ জনতার পৃথক ব্যানারে প্রায় ৫ শতাধিক নারী পুরুষ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।

চেয়ারম্যানের বিরুদ্ধে ইউনিয়ন যুবলীগের ঘোষিত সমাবেশের প্রতিবাদ জানিয়ে আগামী মঙ্গলবার সকাল-সন্ধ্যা ত্রিমহনী বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেন ব্যবসায়ীরা।

বক্তারা বলেন, দুইবারের নির্বাচিত চেয়ারম্যান আব্দুল মতিন ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তাকে বিতর্কিত করতে ষড়যন্ত্রমুলকভাবে বিএনপির কমিটিতে নাম অন্তর্ভূক্ত করে অপপ্রচার করছে কতিপয় ব্যক্তিরা। ত্রিমহনী বাজারে এক যুবলীগ নেতাকে মারপিটের অভিযোগ এনে চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। ঘটনার সময় চেয়ারম্যান গণসংবর্ধনা অনুষ্ঠানে ছিলেন। তারা কেউই ঘটনাস্থলে ছিলেন না। ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করা না হলে বক্তারা বৃহত্তর কর্মসূচি ঘোষণার হুশিয়ারী দেন।

বক্তব্য রাখেন আতিকুল ইসলাম, আব্দুল আলীম, নাহিদা বেগম, মুক্তার হোসেন, সৈয়দ আলী, সোহাগ হোসেন, মমিনুল, বাদশা মিয়া, আইয়ান, সালমা আকতার, তহমিনা প্রমুখ। প্রাপ্ততথ্যে জানা গেছে, ২৮ ডিসেম্বর ইউনিয়ন যুবলীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম জিল্লুকে ত্রিমোহনী বাজারে বেদম মারপিট করার অভিযোগ এনে চেয়ারম্যান আব্দুল মতিনসহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। যুবলীগ নেতাকে মারপিটের সময় চেয়ারম্যান ঘটনাস্থলে ছিলেন না। তিনি গণসংবর্ধনা অনুষ্ঠানে ছিলেন দাবি করেছেন। এদিকে যুবলীগ নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে ইউনিয়ন যুবলীগ ৪ জানুয়ারি মঙ্গলবার প্রতিবাদ সমাবেশ আহবান করে জানিয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত। 

উপরে