প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২২ ১৭:০২

বগুড়া বঙ্গবন্ধু বইমেলার কুইজ প্রতিযোগিতায় ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠান সফল

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া বঙ্গবন্ধু বইমেলার কুইজ প্রতিযোগিতায় ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠান সফল

বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন মাধ্যমে এগিয়ে গিয়ে  কো কারিকুলামেও স্বাক্ষর রাখছে। সম্প্রতি বগুড়ায় অনুষ্ঠিত হওয়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু বইমেলায় সফলতা দেখিয়েছে ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। 

স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায়, সাংস্কৃতিক মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায় ও জেলা প্রশাসকের আয়োজনে শহীদ খোকন পার্কে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় ওয়াইএমসিএ পাবলিক স্কুলের শিক্ষার্থীরা অংশ নিয়ে সফলতা অর্জন করে। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে শিক্ষা প্রতিষ্ঠানের ১০ম শ্রেণীর শিক্ষার্থী সাদিয়া ইসলাম মুনা, ১০ম শ্রেণীর শিক্ষার্থী শারিয়ার আল ওয়াসি দ্বিতীয় স্থান ও ৫ম স্থান অর্জন করে ১০ম শ্রেণীর শিক্ষার্থী মাহজাবিন জান্নাত মৌমি।

এ প্রতিযোগিতায় জেলা শহরের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে। অংশগ্রহণ করলেও ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা ভাল ফলাফল করেছে। এ স্কুলের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি সাঁতার, ব্যাডমিন্টন, ভলিবল, বাস্কেটবলে বেশ সুনাম কুড়িয়েছেন। শিক্ষার্থীরা লেখাপড়ার সঙ্গে নাট্য, সঙ্গিত, নৃত্য তথা সাংস্কৃতিক প্রতিযোগিতায় এগিয়ে যাচ্ছে। মানসিকভাবে এগিয়ে নিতে শিক্ষার্থীরা নিয়মিত চর্চা করে যাচ্ছে। এতে করে শিক্ষা প্রতিষ্ঠানের যেমন সুনাম বৃদ্ধি পাচ্ছে তেমনি শিক্ষাকার্যক্রমেও ভালো ফলাফল করে শিক্ষাজীবনে ভালো সাফল্য অর্জন করছে শিক্ষার্থীরা। 

উপরে